উপকূলীয় এলাকার দুর্যোগ মোকাবেলায় ৩ হাজার ২৮০ কোটি টাকার কাজ হাতে নেয়া হয়েছে : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

উপকূলীয় এলাকার দুর্যোগ মোকাবেলায় ৩ হাজার ২৮০ কোটি টাকার কাজ হাতে নেয়া হয়েছে – প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বরিশাল,শনিবার, ২৯ আগস্ট,২০২০:
উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস ও বন্যা মোকাবেলায় বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় ৩ হাজার ২৮০ কোটি টাকা ব্যায়ে ১৩৯ টি পোল্ডার তৈরীর কাজ হাতে নেয়া হয়েছে বলে জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী ও স্থানীয় (বরিশাল-৫) সংসদ সদস্য জাহিদ ফারুক শামীম।

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় বরিশাল সদর উপজেলার চরবারিয়ার লামছড়ি এলাকায় বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরো বলেন, “প্রথম পর্যায়ে ১০ পোল্ডার তৈরীর কাজ শুরু করা হয়েছে। আগামী ৫ বছরের মধ্যে মোট ৩৯ টি এবং পর্যায়ক্রমে বাকী পোল্ডারগুলো নির্মান করা হলে এই এলাকায় বন্যা বা জলোচ্ছ্বাসে ক্ষয়ক্ষতি কমে আসবে এবং উপকূলীয় এলাকার মানুষ উপকৃত হবে।”

পরে বরিশাল নগরীর পলাশপুর এলাকায় বন্যা কবলিত ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রদান করা সহায়তার ত্রাণ বিতরন করেন। এসময় উপস্থিত ছিলেন, পানি সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোঃ হাবিবুর রহমান, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। সভাপতিত্ব করেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (দক্ষিণাঞ্চল) মোঃ হারুন অর রশিদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

এ বিভাগের অন্যান্য সংবাদ