করোনার সময় শ্রমিকদের সুরক্ষায় সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে সরকার : শ্রম প্রতিমন্ত্রী

করোনার সময় শ্রমিকদের সুরক্ষায় সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে সরকার

-শ্রম প্রতিমন্ত্রী

ঢাকা, ১২ অক্টোবরঃ

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন করোনা ভাইরাস সংক্রমণের সময় শ্রমিকদের সুরক্ষায় আর্থিক সুবিধাসহ সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে শ্রমবান্ধব সরকার।

 

তিনি আজ সকালে বাংলাদেশ আওয়ামীলীগের ভাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

শ্রম প্রতিমন্ত্রী বলেন, নারী ও শিশু নির্যাতনকারী, ধর্ষক, সন্ত্রাসী, লুটেরাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবে সরকার। বাংলাদেশ আওয়ামীলীগের ভ্যানগার্ড খ্যাত সংগঠন জাতীয় শ্রমিক লীগ বঙ্গবন্ধুর সময় থেকেই শ্রমজীবী মেহনতী মানুষের কল্যাণে পাশে ছিল, আছে এবং সব সময় থাকবে। জাতীয় শ্রমিক লীগ শপথ নিয়েছে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ দেশ বিনির্মাণে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধ থাকবে।

 

পরে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয় এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এবং জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক মন্টু বক্তৃতা করেন। জাতীয় শ্রমিক লীগের বিভিন্ন সেক্টরের হাজার হাজার নেতাকর্মী তাঁদের নিজেদের ব্যানারে জাতির পিতার প্রতিকৃতি পুষ্পস্তবক অর্পণ করেন । উদ্বোধন অনুষ্ঠান শেষে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

 

উল্লেখ্য, ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। শ্রমজীবী মেহনতী মানুষের কল্যাণ এবং অধিকার আদায়ের লক্ষ্যে গঠিত এই শ্রমিক সংগঠনের প্রথম সভাপতি নির্বাচিত হন প্রখ্যাত শ্রমিক নেতা নুরুল হক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

এ বিভাগের অন্যান্য সংবাদ