নিজ মাঠে প্রথম জয়ের মুখ দেখলো চিটাগাং

আফগানিস্তানী মোহাম্মদ নবীর বিধ্বংসী ব্যাটিং-এর পর বল হাতে পেসার তাসকিন আহমেদের তোপে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরে চার ম্যাচ হারের পর অবশেষে জয়ের মুখ দেখলো চিটাগাং ভাইকিংস।

ম্যাচ সেরা নির্বাচিত হওয়া নবীর ৩৭ বলে অপরাজিত ৮৭ রান ও তাসকিনের ৫ উইকেটে টুর্নামেন্টের ১৬তম ম্যাচে চিটাগাং ১৯ রানে হারিয়েছে রাজশাহী কিংসকে। চট্টগ্রাম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় ও টুর্নামেন্টে নিজেদের ষষ্ঠ ম্যাচে দ্বিতীয় ম্যাচ জিতলো চিটাগাং। আর ৪ ম্যাচে তৃতীয় হারের স্বাদ পেলো রাজশাহী।

১৯১ রানের বড় টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই ম্যাচে টিকে ছিলো রাজশাহী। জুনায়েদে সিদ্দিকীর সাথে উদ্বোধনী জুটিতে ২৭ বলে ৪৪ রান করেন মোমিনুল হক। তবে চার বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ২২ রান করে আউট হন তিনি।

এরপর সাব্বির রহমানকে নিয়ে রানের চাকা সচল রেখেছিলেন সিদ্দিকী। এই জুটি দলকে এনে দেন ৩৪ রান। সিদ্দিকী ২৮ বলে ৩৮ রানে বিদায় নিলেও, জয়ের পথেই ছিলো রাজশাহী। কারণ তৃতীয় উইকেটে মাত্র ২১ বলে ৩৪ রান যোগ করেন সাব্বির ও পাকিস্তানী উমর আকমল। ১২ ওভার শেষে ২ উইকেটে ১০৪ রানে পৌঁছে যায় রাজশাহী। এ অবস্থায় ম্যাচে ভালোভাবেই টিকে ছিলো তারা।

কিন্তু ১৬ রানের ব্যবধানে উমর ও সাব্বির বিদায় নিলে ম্যাচ থেকে ছিটকে পড়ে রাজশাহী। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৭১ রান করতে সমর্থ হয় তারা। আগের ম্যাচে বরিশাল বুলসের বিপক্ষে ১২২ রান করা সাব্বির ৪টি ছক্কা ও ১টি চারে ৩০ বলে ৪৬ ও উমর ১২ বলে ২১ রান করেন। চিটাগাং-এর পক্ষে তাসকিন ৩১ রানে ৫ উইকেট নেন।

এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে তামিম ইকবালের চিটাগাং। এ ম্যাচেও শুরুটা ভালো হয়নি দলটির। দলীয় ১৭ রানে তামিমকে হারানোর পর ৬৮ রানে চতুর্থ উইকেট হারায় তারা। এসময় তামিম ৫, নিউজিল্যান্ডের গ্র্যান্ড ইলিয়ট ৮, জহুরুল ইসলাম ২ ও ক্যারিবিয়ান ডোয়াইন স্মিথ ১৯ বলে ৩৪ রান করে ফিরেন।

পঞ্চম উইকেটে এনামুল হক বিজয়কে নিয়ে ৫৫ বলে ১০৫ রানের জটি গড়ে দলকে বড় স্কোরে পৌঁছে দেন নবী। আনামুল ৪টি চার ও ২টি ছক্কায় ৪০ বলে ৫০ রান করে ফিরলেও, ৩৭ বলে ৮৭ রানে অপরাজিত থেকে যান নবী। রাজশাহীর ইংলিশ খেলোয়াড় সামিত প্যাটেল ২১ রানে ২ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
চিটাগাং ভাইকিংস : ১৯০/৫, ২০ ওভার (নবী ৮৭*, বিজয় ৫০, প্যাটেল ২/২১)।
রাজশাহী কিংস : ১৭১/৯, ২০ ওভার (সাব্বির ৪৬, জুনায়েদ ৩৮, তাসকিন ৫/৩১)।
ফল : চিটাগাং ভাইকিংস ১৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ নবী (চিটাগাং ভাইকিংস)।

সুত্র: বাসস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত