বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, জাতীয় জীবনে সকল প্রেরণার উৎস্য : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
প্রতিমন্ত্রীর দপ্তর
বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, জাতীয় জীবনে সকল প্রেরণার উৎস্য – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি

মণিরামপুর, যশোর ১৫ আগষ্ট ,( শনিবার ) ২০২০ খ্রিঃ

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, তিনি আমাদের জাতীয় জীবনে সকল প্রেরণার উৎস্য। স্বাধীনতার বিপক্ষ শক্তি ইতিহাসকে যেনো বিকৃতি করতে না পারে সেদিকে শক্ত অবস্থান নিতে হবে। স্বাধীনতার সকল বিপক্ষ শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করেছে, বঙ্গবন্ধু না থাকলে কখনো স্বাধীনতা অর্জন করতে পারতাম না।

শনিবার (১৫ আগষ্ট) সকালে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোরের মণিরামপুর উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বাঙালি জাতিকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে, পাকিস্তানের দোসররা বঙ্গবন্ধু কে সহ্য করতে পারেনি, স্বাধীনতাকে সহ্য করতে পারিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন থাকবে বঙ্গবন্ধুর গৌরবগাঁথা। তাই বঙ্গবন্ধুর চেতনাকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর কর্মময় জীবন থেকে আমাদের শিক্ষা নিতে হবে।
বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি মানচিত্র। বঙ্গবন্ধু না জন্মালে হয়তো পৃথিবীতে বাংলাদেশে নামক মানচিত্রটির জন্মা হত না।শোককে শক্তিতে পরিণত করে তাঁর আদর্শকে বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে তাঁরই উত্তরসুরি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে সবাইকে যে যার স্থান থেকে কাজ করে যেতে হবে।

মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান এর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন অনুষ্ঠানে বক্তৃতা করেন।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

এ বিভাগের অন্যান্য সংবাদ