বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী

এই জাতীর কাছে “একাত্তর” শুধু গাণিতিক কোন সংখ্যা নয়। হাজার বছরের বাঙালির একটি গৌরবময় অস্তিত্বের আবেগ ও অনুভূতির নাম একাত্তর। সেই একাত্তরের ঐতিহ্যবাহী দল বাংলাদেশ আওয়ামী লীগের আজ ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে প্রতিষ্ঠা লাভ করেছিলো এশিয়ার অন্যতম বৃহৎ ও প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, সব আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশ গঠন করেছে আওয়ামী লীগ।
প্রতিটি রাজনৈতিক দলেরই প্রতিষ্ঠার কিছু লক্ষ্য ও উদ্দেশ্য থাকে। কেউ দেবার জন্য আসে। কেউ আসে শুধু ভোগ করার জন্য। বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠার মূল উদ্দেশ্যই ছিল দুইশত বছরের পরাধীন বাঙালীর জন্য স্বাধীন সার্বভৌম দেশ প্রতিষ্ঠা এবং রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি দেয়া।
প্রথম অধ্যায়ের নেতৃত্বে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর অর্থনৈতিক মুক্তির সংগ্রামে নেতৃত্বে আছেন তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনা। স্বাধীনতার পর থেকে দেশবিরোধীদের ষড়যন্ত্র স্বত্ত্বেও শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ধ্বংসস্তুপ থেকে উঠে এসেছে, স্বৈরশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। এই আওয়ামী লীগের যোগ্য নেতৃত্বের কারনেই বাংলাদেশকে আজ বিশ্ব সম্মানের চোখে দেখে।

Ashraful Alam Khokan

Deputy Press Secretary To The Honorable Prime Minister.
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

এ বিভাগের অন্যান্য সংবাদ