full screen background image
Search
,
  • :
  • :
শিরোনাম

কূটনীতিকরা কাউকে ক্ষমতায় বসাতে পারবে না

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেছেন, গরীব মানুষ হত্যা কোনো আন্দোলন নয়। হত্যা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। দেশে কোন সরকার ক্ষমতায় থাকবে বা আসবে সেটা নির্ধারণ করবে দেশের জনগণ। অন্য কোনো দেশ বা কূটনীতিকরা কাউকে ক্ষমতায় বসাতে পারবে না।

বুধবার বেলা পৌনে ১২টায় শহরের চাষাঢ়ার বঙ্গবন্ধু সড়কে সমবায় ব্যাংকের ৯তলা ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের রাঙ্গা এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে রাঙ্গা বলেন, ‘৫ জানুয়ারিতে যারা নির্বাচনে আসেননি তারা ভুল করেছেন। নির্বাচনের পর এক বছর পার হয়ে দ্বিতীয় বছর চলছে। আর ৩ বছর পর দেশে নির্বাচন হবে। সেই নির্বাচনে আসতে চাইলে সাবেক প্রধানমন্ত্রী এবং সাবেক বিরোধী দলীয় নেত্রীকে সন্ত্রাসী কর্মকাণ্ড বাদ দিয়ে আলোচনায় বসতে হবে। তাহলে সরকার বিবেচনা করে দেখবে কী করা যায়।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধু প্রথম দেশে সমবায়ের মাধ্যমে দারিদ্র বিমোচনের কার্যক্রম হাতে নিয়ে ছিলেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অব্যাহত সমবায় কর্মকাণ্ডের অংশ হিসেবে নারায়ণগঞ্জেও সমবায় ব্যাংকের বহুতম ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন যার ভিত্তি প্রস্তর আজ স্থাপন করা হলো। এখান থেকেই নারায়ণগঞ্জে সমবায়ের সকল কার্যক্রম পরিচালিত হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন- পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকার, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মফিজুল ইসলাম, বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাউছুল আজম, বিকেএমইএ এর সহসভাপতি(অর্থ) জিএম ফারুক, জেলা যুবলীগের সহসভাপতি জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *