full screen background image
Search
,
  • :
  • :
শিরোনাম

মধ্যবর্তী নির্বাচন নিয়ে আন্তর্জাতিক চাপ নেই: মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মধ্যবর্তী নির্বাচন নিয়ে সরকার কোন আন্তর্জাতিক চাপে নেই। তিনি বলেন, ২০১৯ সালের আগে কোন নির্বাচন নয়।মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী নেতৃত্বাধীন ১৪ দললীয় জোটের এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়ে নাসিম বলেন, আমাদের কোন নেতা বলেনি মধ্যবর্তী নির্বাচন হতে পারে বা কোন চাপ আছে। সংবিধান অনুযায়ী ২০১৯ সালেই নির্বাচন হবে। এর আগে নির্বাচনের কোন সম্ভাবনা নেই।
 
১৪ দলের পক্ষ থেকে তিন দিনের জাতীয় শোক দিবসের কর্মসূচি ঘোষণা দিয়ে দলের এই মুখপাত্র বলেন, আগামী ১২-১৩ ও ১৫ আগষ্ট তিন দিন ১৪ দল শোক দিবসের কর্মসূচি পালন করবে। এর মধ্যে ১২ আগষ্ট টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা, ১৩ আগষ্ট আলোচনা সভা ও ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। একি সাথে ঐ দিন দেশের সকল জেলা উপজেলায় দিবসটি পালনে দলের সকল নেতা কর্মীদের প্রতি নির্দেশ দেন দলের এই মুখপাত্র।
 
বন্যায় দূর্গতদের পাশে দাড়ানোর ঘোষণা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি সহায়তা অব্যাহত রয়েছে এবং থাকবে। ১৪ দল ও তাদের পাশে দাঁড়াবে। মহাসড়কে সিএনজি চলাচলে নিষেধাজ্ঞায় সিএনজি চালকদের সমস্যা সরকার অনুধাবন করেছে। এটি সমাধানে সরকার দ্রূতই কার্যকর পদক্ষেপ নিবে বলেও জানান তিনি।
 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাবেক শিল্প মন্ত্রী দিলীপ বড়ুয়া, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় উপকমিটির সহ- সম্পাদক সুজিত রায় নন্দি প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *