full screen background image
Search
,
  • :
  • :

টাকার অভাবে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে বিপাকে সঞ্জিত

মেধাবী ছাত্র সঞ্জিত রায় ঢাকার সলিমুল্লাহ মেডিকেল কলেজে মেধা তালিকায় ভর্তির সুযোগ পেয়েছে। মেডিকেলে ভর্তির তার রোল নম্বর ১৯৩৪০৫। ভর্তির সিরিয়াল নম্বর ৩৫১। কিন্তু মেডিকেল কলেজে ভর্তির টাকা যোগাড় করতে পারেনি সে। ভর্তির শেষ তারিখ ১৯ অক্টেবর। এছাড়াও ভর্তি পরবর্তী লেখাপড়ার খরচ নিয়েও চিন্তিত সঞ্জিত রায়। নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নের বাদিয়ারমোড় গ্রামের মৃত হিরেন্দ্র নাথ রায় ও অসহায় মা যশোদা রায়ের দুই মেয়ে ও দুই ছেলের মধ্যে সবার ছোট সঞ্জিত।

তার বাবা ২০০৯ সালে জটিলরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মা দিনমজুরী করে সংসার চালায়। সঞ্জিতের মায়ের ইচ্ছা ছেলেকে ডাক্তার হবে। কিন্তু তার ভর্তি ও ডাক্তারি পড়ানোর এতো টাকা পাবো কই। আমার পক্ষে এতো টাকা যোগাড় করা কোনোভাবেই সম্ভব নয়।

সঞ্জিত জানায়, সে ২০১৪ সালে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগ হতে গোল্ডেন এ প্লাস পেয়ে এসএসসি পাস করে। ২০১৬ সালে নীলফামারী সরকারি কলেজ থেকেও এইচএসসিতে এ প্লাস পেয়ে পাস করে। সেই বছর মেডিকেল কলেজে ভর্তির পরীক্ষা দিয়েছিল, কিন্তু ভর্তির সুযোগ হয়নি। এবার মেডিকেল কলেজে ভর্তির পরীক্ষা দিয়ে সে সুযোগ পায় ঢাকা সলিমুল্লাহ মেডিকেল কলেজে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *