full screen background image
Search
,
  • :
  • :

দক্ষিাণাঞ্চল উন্নয়নে সব ধরনের কাজ করা হবেঃ প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চল উন্নয়নে সব ধরনের কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।যে অঞ্চল এক সময় অবহেলায় জর্জরিত ছিল আজ সে অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান থেকে শুরু করে হচ্ছে আবকাঠামোগত উন্নয়ন।

আজ শনিবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত পুনর্বাসন কেন্দ্র ‘স্বপ্নের ঠিকানা’র দলিল ও চাবি হস্তান্তর উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা জানান

তিনি বলেন, আমরা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দক্ষিনাঞ্চল উন্নয়নে বিভিন্ন কর্মকান্ড হতে নিয়েছি।মাঝখনে উন্নয়নে বাধাগ্রস্থ হলেও গত দশ বছরে একটা উন্নয়নের মডেলে তৈরি হয়েছে।তিনি আরো বলেন আমার বাবা মাত্র সাড়ে তিন বছর সুযোগ পেয়েছিলেন এ সময়ে দেশের উন্নয়নে বিভিন্ন কর্মকান্ড হাতে নিলেও স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হয় নি।আমাদের সরকার তাই স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এগুচ্ছে।

 এ অঞ্চলে আমাদের একটি পারমানিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের পারিকল্পনা করেছে। ২০২১ সালে পায়রা বন্দরের নির্মাণ কাজ শেষ হবে এবং ২৫ সালে পূর্ণাঙ্গ গভীর সমুদ্র বন্দর চালু করা হবে। ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ চলছে। ভবিষৎতে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র করা হবে।যার থেকে ৩০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা যাবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *