full screen background image
Search
,
  • :
  • :

বিএনপি মনোনয়ন ব্যবসায় রেকর্ড করেছেঃ কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, ‘আমরা বিশ্বস্ত সূত্রে খবর পেয়েছি, গুঞ্জন ছড়িয়ে পড়েছে, বিএনপি মনোনয়ন বাণিজ্যে এবার রেকর্ড করেছে। এই যে এসব প্রার্থী ঋণখেলাপির কারণে মনোনয়ন বাতিল হয়েছে, তারপর এখনো ৫৫৫ জন রয়েছেন। এটা কি মনোনয়ন বাণিজ্য নয়?’ 

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২৭৮ জনের মনোনয়ন টিকেছে, আর বিএনপির টিকেছে ৫৫৫ জন। তাহলে মনোনয়ন কার বেশি টিকেছে? নির্বাচনে তো অংশগ্রহণ করবেন ৩০০ জন, এর মধ্যে ঐক্যফ্রন্টকে দিতে হবে না? প্রার্থী হবেন ৩০০ জন, এখানে ৫৫৫ জন কোথা থেকে এল?

বিএনপির শীর্ষ নেতাদের মনোনয়ন বাতিল করে সরকার পুতুল নাচের খেলার আয়োজন করছে, বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এ বক্তব্যের জবাব ওবায়দুল কাদের বলেন, তাঁদের মনোনয়ন প্রক্রিয়াটাই একটি পুতুল নাচের খেলা। সরকার কেন করবে? নির্বাচন কমিশন কি সরকার? তিনি বলেন, যখন নির্বাচন কমিশনবিএনপির পক্ষে না থাকে, তখন তো নির্বাচন কমিশন সৎ মা হয়ে যায়। এখন নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকতে পাবরে, যদি বিএনপিকে গ্যারান্টি দিতে পারে যে আগামী নির্বাচনে বিএনপি সরকার গঠন করবে, তাহলে তাদের কাছে নিরপেক্ষ হবে নির্বাচন কমিশন।

বিএনপিকে নির্বাচনে থাকার জন্য আওয়ামী লীগের অনুরোধ করার কারন জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন,বিদেশীদের কাছে কারনে অকারনে সরকার বিরোধী নালিশ থেকেতো রক্ষা পাওয়া যাবে।কারন ওনারা বলে আওয়ামী লীগ নির্বাচন করতে দেয়নি।নেতা কর্মীদের অহেতুক গ্রেফতার করছে,দেশে কোন সুশাসন নেই।এইসব মিথ্যা অভিযোগ থেকেতো নিস্তার পাওয়া যাবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *