full screen background image

আবারও মন্ত্রী হলে চমক দেখাতে পারেন শেখ সেলিম

শেখ ফজলুল করিম সেলিম,১৯৪৯ সালের ২ ফেব্রুয়ারি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শেখ নুরুল হক। তিনি খুলনার সেন্টজোসেফ্স উচ্চ বিদ্যালয় থেকে ১৯৬৩ সালে এস,এস,সি, ও ঢাকার টেকনিক্যাল কলেজ থেকে ১৯৬৫ সালে এইচ,এস,সি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সাথে বি,এসসি এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭১ সাথে ডিপ্লোমা-ইন-টাটিসটিক্স ডিগ্রি লাভ করেন।

সেলিম বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির ছোটভাই। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই।

তিনি ১৯৮০, ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ সাল এবং সদ্য অনুষ্ঠিত ২০১৮ সালেও গোপালগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।তিনি ৭ম জাতীয় সংসদের মেয়াদকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য।গোপালগঞ্জবাসীর আশা শেখ ফজলুল হক সেলিম আবারও মন্ত্রী পরিষদে জায়গা করে নিবেন এবং সফলভাবে দায়িত্ব পালন করে স্ব-পদে চমক দেখাবেন এই বর্ষীয়ান নেতা।শুভ কামনা রইল এই মহান নেতার প্রতি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *