full screen background image
Search
,
  • :
  • :

পুরুষরা অন্য নারীদের প্রতি যে কারনে আকৃষ্ট হয়

প্রায় প্রত্যেক পুরুষের কাছেই নিজের প্রেমিকা বা স্ত্রীর চাইতে অন্যের প্রেমিকা/স্ত্রীকে আকর্ষণীয় মনে হয় বেশী। এবং অনেক পুরুষই নিজের জীবনে একজন নারী থাকা সত্ত্বেও অন্য কারো স্ত্রী বা প্রেমিকার সাথে সম্পর্কে জড়িয়ে পড়েন। এবং পুরুষদের পরকীয়া করার পেছনে এটা অনেক বড় একটি কারণ। যেসব মূখ্য বিষয়ের কারণে পুরুষরা অন্য নারীদের প্রতি আকৃষ্ট হয় জেনে নিন-

 

নিজের সঙ্গিনীর প্রতি শারীরিক আকর্ষণ হারিয়ে ফেলা

পুরুষদের একটা বড় অংশ কেবলমাত্র এই কারণে অন্যের প্রেমিকা/স্ত্রীর প্রতি আকর্ষণ বোধ করেন। সেই একই চেহারা, একই সাজসজ্জা, একই সৌন্দর্য মনে হতে থাকে। প্রেমিকা বা স্ত্রী যত রূপসীই হোক না কেন, তাই অন্য নারীর দিকে পুরুষের নজর যাবেই।

নতুন স্বাদের খোঁজ

যৌন জীবনে নতুন স্বাদের আশায় অন্যের প্রেমিকা বা স্ত্রীর প্রতি ঝুঁকে পড়েন অনেক পুরুষ। তাদের মনে হয় অন্য পুরুষটি হয়তো যৌন জীবনে অনেক বেশী তৃপ্ত। সেই তৃপ্তি তারাও পেতে চান ।

কী এমন আছে ওই মেয়ের মাঝে?

একটি মেয়েকে একজন পুরুষ এত ভালবাসছেন, তাঁকে নিয়েই থাকছেন... আসলে আছে টা কী ওই নারীর মাঝে? এমন কিছু কি আছে যা তার প্রেমিকা বা স্ত্রীর মাঝে নেই? এই প্রশ্নের জবাব খুঁজতে গিয়েই অদম্য আকর্ষণ বোধ করেন অনেক মানুষ।

যেটা ওর আছে, আমারও থাকতে হবে

ছেলেদের ছোটবেলায় যেমন রেষারেষি থাকে খেলনা নিয়ে, বড় বেলায় সেটা রূপান্তরিত হয়ে যায় নারী ভিত্তিক রেষারেষিতে। যেটা আরেকজনের আছে, আমারও থাকতে হবে- এই ভাবনা থেকেই অন্যের প্রেমিকা/স্ত্রীর প্রতি আকর্ষণ জন্মায়।

ফাঁদে পড়ে যাওয়া

নিজের প্রেমিক বা স্বামী থাকা সত্ত্বেও অনেক মেয়ে চেষ্টা করে পর পুরুষের মনযোগ আকর্ষণ করার। আর সেই চেষ্টার ফাঁদেও আটকে যায় অনেক পুরুষ।

এক সম্পর্কে হাঁপিয়ে ওঠা

পৃথিবীতে বেশিরভাগ মানুষই একটি প্রেম বা বিয়ের সম্পর্কে বেশিদিন থাকতে পারেন না। হয়তো জীবনভর তারা সম্পর্ক রক্ষা করেন, কিন্তু মনে মনে হাঁপিয়ে ওঠেন। সেই ক্লান্তি দূর করতেই পুরুষেরা আকৃষ্ট হন আরেক নারীর প্রতি।

প্রত্যাশা পূরণ না হওয়া

হয়তো প্রেমিকার কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা ছিল কিংবা হয়তো অনেক আশা করে বিয়ে করেছিলেন, কিন্তু সেই আশা পূরণ হয়নি। এমন ক্ষেত্রে পুরুষ এমন পুরুষদের প্রামিকা কিংবা স্ত্রীদের প্রতি আকর্ষণ বোধ করেন যারা নিজেদের জীবনে সুখী আছে।

দায় নিতে হবে না বলে

আরেকজনের প্রেমিকা বা স্ত্রীর সাথে সম্পর্ক করার সুবিধা হলো বেশিরভাগ ক্ষেত্রেই কোন কমিটমেন্ট দিতে হয় না। আর অনেক পুরুষের কাছেই এটা একটা প্লাস পয়েন্ট!




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *