full screen background image
শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ১২:১৭ পূর্বাহ্ন

পুলিশ-সিবিআইয়ের দ্বন্দ্বের প্রতিবাদে অবস্থান ধর্মঘট মমতার

কলকাতার পুলিশপ্রধানের বাসভবনে সিবিআই টিমের প্রবেশের চেষ্টা এবং এর জের ধরে সিবিআই টিমকে আটক করে থানায় নেওয়ার ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।এ পরিস্থিতির প্রতিবাদে ধর্মতলায় মেট্টো চ্যানেলে অবস্থান ধর্মঘটের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

কলকাতার পুলিশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)। আর সিবিআইয়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেছে কলকাতা পুলিশ।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, সিবিআই বিনা অনুমতিতে কলকাতার পুলিশ কমিশনারের বাসভবনে হানা দেয়—এ অভিযোগ তুলে মামলা করা হয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি শিবকান্ত প্রসাদের এজলাসে। এই মামলা করেছে পশ্চিমবঙ্গ সরকার। সংশ্লিষ্ট বিচারপতি এই মামলার শুনানির দিন ধার্য করেছেন কাল মঙ্গলবার। এই ঘটনার জেরে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠি পশ্চিমবঙ্গের মুখ্য সচিব এবং রাজ্য পুলিশের মহাপরিচালকের ঘটনার বিস্তারিত তথ্য চেয়েছেন।

এদিকে মমতার অবস্থান ধর্মঘটে সমর্থন জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল।মমতাকে ফোন করে রাহুল বলেন,এ যুদ্ধ আপনার একার নয়,আমাদের সবার।আমরা আপনার পাশে আছি।শুধূু রাহুল নয়।মমতার পাশে আছেন সাবেক প্রধানমন্ত্রীসহ বিভিন্ন রাজ্যের মূখ্যমন্ত্রী ও নেতারা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *