full screen background image

সেনা টুপির ব্যাখ্যা দিল আইসিসি।

বেশি উত্তাপ ছড়ানোর আগেই আগুনে জল ঢেলে দিল আইসিসি। কাল সংস্থাটির মুখপাত্র জানিয়েছেন, আইসিসির অনুমতি নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সেনা-টুপি পরে খেলেছে ভারত। রাঁচির ম্যাচটিতে সেনা-টুপি পরে খেলে ভারত আচরণবিধি লঙ্ঘন করেছে দাবি করে পিসিবি আইসিসিকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছিল। এরপরই আইসিসির পক্ষ থেকে এই বিবৃতি এল।

বার্তা সংস্থা এপিকে কাল এক ই-মেইলে আইসিসির মুখপাত্র ক্লেয়ার ফার্লং বলেছেন, ‌‘ওই টুপিগুলো পরার আগে বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) আইসিসির অনুমতি চেয়েছিল। এটা তারা করতে চেয়েছিল নিহত সৈনিকদের স্মৃতির উদ্দেশে সম্মান জানাতে আর তহবিল সংগ্রহ করতে। আইসিসি তা অনুমোদন করেছিল।’

কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় ৪০ ভারতীয় জওয়ান নিহত হন। তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে ক্রিকেট দলের নীল রঙের টুপির বদলে সেনাদের টুপি পরেছিল ভারতীয় দল। ওই ম্যাচের পুরো ম্যাচ ফি সেনাদের কল্যাণ তহবিলে দান করে দল। ভারতীয় সেনাবাহিনীর সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল পদে থাকা মহেন্দ্র সিং ধোনি টসের আগে সতীর্থদের এই টুপি সরবরাহ করেছিলেন। কোহলি-ধোনিদের এই উদ্যোগ ভারতজুড়ে প্রশংসিত হয়েছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *