full screen background image
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ০৭:৫১ অপরাহ্ন

দেশ সেবায় তরুণদের কাজে লাগাতে চায় প্রধানমন্ত্রীঃ শেখ তন্ময়

ইন্টার পার্লামেন্টারিয়ান ইউনিয়ন (আইপিইউ)-র ১৪০তম সম্মেলনে যোগ দিতে কাতার অবস্থান করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বাধীন বাংলাদেশের সংসদীয় প্রতিনিধি দল।

মঙ্গলবার দোহার শেরাটন কনভেনশন সেন্টারে ইয়াং পার্লামেন্টারিয়ান ফোরামের আলোচনায় অংশ নিয়ে বাংলাদেশ পক্ষ থেকে বিভিন্ন নেতৃবৃন্দ দেশের গণতন্ত্র রক্ষা ও বিশ্ব নেতৃত্বে বাংলাদেশের অংশগ্রহনসহ বিভিন্ন মন্তব্য তুলে ধরেন।

এক পর্যায়ে সংসদীয় দলের তরুণ প্রতিনিধি শেখ তন্ময় এমপি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনেক তরুণ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আর এ সকল তরুণ এমপিরা নিরাপদ বিশ্ব গড়ায় অংশীদার হতে চায়। গণতান্ত্রিক চর্চার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ নেতৃত্বের প্রতি আস্থাশীল। তিনি দেশের সেবায় তরুণদের কাজে লাগাতে চান।

বাংলাদেশ সরকারের সফলতা ও বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করতে গিয়ে দেশের উন্নয়ন ও অপরাধ দমনের সফলতার কথা  তুলে ধরেন আবদুস সালাম মুর্শেদী এমপি।

আইপিইউ’র স্বাস্থ্য বিষয়ক কমিটির সভাপতি ও বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের সদস্য ডা. হাবিবে মিল্লাত এমপি বলেন, স্বাস্থ্য সেবাকে সাধারণ মানুষের আথির্ক সামর্থ্যরে মধ্যে রাখা আইপিইউ’র একটি ম্যান্ডেট এবং এ ব্যাপারে সংসদের দায়িত্ব রয়েছে। ধনী-দরিদ্র নির্বিশেষে সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য সেবা ও সার্বজনীন ঔষধ প্রাপ্যতা নিশ্চিত করা প্রয়োজন। এজন্য আইপিইউ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা একত্রে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গত ৬ এপ্রিল কাতারের দোহায় এ সম্মেলন শুরু হলেও শেষ হচ্ছে বুধবার।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *