full screen background image
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ০৮:৪৪ অপরাহ্ন

কারখানায় ডে- কেয়ার স্থাপন নিশ্চিত করতে হবেঃ প্রতিমন্ত্রী

দেশের প্রতিটি কারখানায় ডে-কেয়ার স্থাপনের জন্য নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান।তিনি বলেন, কারখানার সুষ্ঠু পরিবেশ বজায় থাকলে উৎপাদনের পরিমান অনেক বেড়ে যাবে।তাই প্রতিটি কারখানায় দ্রুত ডে-কেয়ার স্থাপনের নির্দেশনা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার টঙ্গিতে শিল্প সম্পর্ক শিক্ষায়াতন মিলনায়তনে বাংলাদেশ শ্রমিককল্যাণ তহবিল ও কেন্দ্রীয় তহবিল থেকে চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি  এসব কথা বলেন।

শ্রমিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, শ্রম আইন মেনে চলবেন।কারন শ্রম আইন না মানলে কোন দাবি পুরন হয় না।দেশের অর্থনৈতিক উন্নয়নে শ্রমিকদের ভুমিকার কথা মাথায় রেখেই এই তহবিল গঠন করা হয়েছে।কোন শ্রমিক অসুস্থ কিংবা কারো ছেলে-মেয়ে উন্নত পড়াশুনা করতে চাইলে এই তহবিল থেকে সহযোগিতা করা হবে। এসময় বাংলাদেশ শ্রমিক ফাউন্ডেশন থেকে ৭০ জন অসুস্থ ব্যক্তিকে চিকিৎসা দেয়া হয় এবং আর্খিক সহায়তা হিসেবে দেয়া হয় ৩০ লাখ ২১ হাজার টাকার চেক।কেন্দ্রীয় তহবিল থেকে ৩৮ জনকে চিকিৎসা বাবদ ৯ লাখ ৫৫ হাজার টাকার চেক ও শ্রমিকদের সন্তানের পড়াশুনার জন্য ১৩ জনকে দেয়া হয় ২ লাখ ৬০ হাজার টাকার চেক।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শামসুর নাহার ভুঞাঁ, গাজীপুর অতিরিক্ত জেলা প্রশাসক ও ঢাকা মেট্টোপলিটন পুলিশের কমিশনারসহ বিভিন্ন নেতৃবৃন্দ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *