full screen background image
Search
,
  • :
  • :
শিরোনাম

খুলনার সেরা ৫৫ জনকে সম্মাননা

বাংলা আওয়ার ডেস্ক :  খুলনা বিভাগের ১০ জেলায় এবার ৫৫ জনকে সেরা করদাতার সম্মাননা প্রদান করা হয়েছে। এদের মধ্যে ৩৩জন সর্বোচ্চ সেরা করদাতা এবং ২২ জন দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে সম্মাননা লাভ করেন।
 
সোমবার  জাতীয় আয়কর দিবসে নগরীর সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান।
 
সম্মাননা প্রাপ্তরা হলেন, দীর্ঘ মেয়াদী এবং সর্বোচ্চ কর প্রদানকারী করদাতারা সিটি করপোরেশন এলাকায় মো. তহিদুল ইসলাম আজাদ, মো. আব্দুল হামিদ সরদার, মো. সেলিম রেজা, মনিরুল হুদা ও মিসেস রেবেকা সুলতানা।


এ সময় তিনি  বলেন, কর প্রদান জাতিকে আত্মনির্ভশীল করে তোলে। একটি দেশের উন্নয়ন নির্ভর করে রাজস্ব আয়ের ওপর। আর আয় বৃদ্ধি পেলে বিদেশ নির্ভরতাও কমে।

এ সময় ড. মসিউর রহমানবলেন, কর প্রদানের মাধ্যমে রাষ্ট্রের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পায়। ফলে রাষ্ট্র নাগরিকদের নতুন নতুন সুযোগ-সুবিধা প্রদান করতে পারে।

তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে জনসাধারণকে করদানে উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য হুসেইন আহমেদ, খুলনা কর আপিল অঞ্চলের কর কমিশনার চিন্ময় প্রসূন বিশ্বাস ও বিআরবি গ্রুপের চেয়ারম্যান মো. মজিবর রহমান।  


এতে সভাপতিত্ব করেন খুলনা কর অঞ্চলের কর কমিশনার মো. গোলাম মোস্তফা । স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত কর কমিশনার মো. রিয়াজুল ইসলাম।

বাংলা আওয়ার ডেস্ক






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *