full screen background image

২০ বছরের মেয়েরাই পুরুষের বেশি পছন্দের!

পুরুষের বয়স যা-ই হোক, সঙ্গী হিসেবে একেবারে ২০ বছরের তরুণীকে বেশি পছন্দ পুরুষরা। কিন্তু নারীদের ক্ষেত্রে বিষয়টি ঠিক এর উল্টো।


যদিও নারীরা নিজেদের বয়সের কাছাকাছি বা তার চেয়ে একটু বেশি বয়সী পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হন। তবে বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে কিছুটা কমবয়সী পুরুষকেও পছন্দ করেন তারা।

 

ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এ সংক্রান্ত এক গবেষণা পরিচালিত হয়। সংস্থাটির প্রধান ক্রিশ্চিয়ান রাডার বলেন, ধরা যাক কোনো নারীর বয়স ২৮ বছর। তাহলে দেখা গেছে, তিনি ২৮ বছর বা সামান্য বেশি বয়সী পুরুষকেই পছন্দ করেন।

 

সংস্থাটি আরো জানিয়েছে, পুরুষরা যত বয়সী ই হোন না কেন, পছন্দ করেন ২০ বা কাছাকাছি বয়সের নারীদের। ২২ বছরের পর নারীরা মারাত্মকভাবে আকর্ষণ হারান পুরুষদের কাছে।

 

অপরদিকে, নারীরা ২০-২২ বছরের পর পুরুষের কাছে আকর্ষণ হারাতে শুরু করেন। পরিসংখ্যানে দেখা গেছে, ২০ থেকে ৫০ বছর বয়সী পুরুষের কাছে সবচেয়ে বেশি আকর্ষণীয় নারী হলো ২০ বছর বয়সী যুবতী। সর্বোচ্চ ২৪ বছর বয়সী নারীকে আকর্ষণীয় লাগে ৪৬ বছর বয়সী পুরুষের কাছে। ৫০ বছর বয়সী পুরুষের কাছেও সর্বাধিক আকর্ষণীয় হলেন ২০ বছর বয়সী যুবতী।

 

অন্যদিকে, নারীদের কাছে প্রথম প্রথম নিজেদের চেয়ে তিন-চার বছর বেশি বয়সী পুরুষ পছন্দের হলেও, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নিজেদের চেয়েও কম বয়সী পুরুষকে ভাল লাগে তাদের কাছে। যেমন ৪৬ থেকে ৪৮ বছর বয়সী নারীরা নিজেদের চেয়ে প্রায় আট বছর কমবয়সী পুরুষকে পছন্দ করেন।

 

 ২০ সেপ্টেমবর/বাংলাআওয়ার/এম





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *