আরও একধাপ উপরে মুমিনুল

ক্যারিবীয়দের বিপক্ষে সেঞ্চুরি করে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দুই অঙ্কের সেঞ্চুরি সংখ্যার মালিক হন মুমিনুল। ১০টি টেস্ট সেঞ্চুরির মালিক মুমিনুল এবার নিজেকে আরও একধাপ উপরে নিয়ে গেলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। এটা তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি, যা বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ। ৯টি সেঞ্চুরি নিয়ে দ্বিতীয় অবস্থানে তামিম ইকবাল।

নাজমুল হোসেন শান্তর সঙ্গে প্রথম দিন থেকে ব্যাটিং করে আসা মুমিনুল ২২৪ বলে ৯টি চারে সেঞ্চুরি পূর্ণ করেন। ইতোমধ্যে শান্তর সঙ্গে ২২৪ রানের জুটি গড়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। যা যেকোনো উইকেটে বাংলাদেশের অষ্টম সেরা জুটি।

এই জুটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ১১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭৭ রান। মুমিনুল ১০৭ ও শান্ত ১৫৪ রানে ব্যাটিং করছেন।

বাংলাদেশের টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো একই ইনিংসে তিন ও চার নম্বর ব্যাটসম্যান সেঞ্চুরির দেখা পেলেন। শান্ত ও মুমিনুলের সেঞ্চুরি পূর্ণ করাতেও থাকলো দারুণ মিল। দুজনই ধনঞ্জয়া ডি সিলভাকে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন। শান্ত ৯৭ ও মুমিনুল ৯৮ রানে থাকতে লঙ্কান স্পিনারকে চার মেরে তিন অঙ্কে পৌঁছান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *