চট্টগ্রামের বহিঃনোঙ্গরে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যায় এমভি পিংকি

চট্টগ্রামের বহিঃনোঙ্গরে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যাওয়া এমভি পিংকি বাল্কহেড থেকে ৫ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শুক্রবার ভোর সাড়ে ৩টায় এমভি পিংকি নামের একটি বাল্কহেড কর্ণফুলী নতুন ব্রিজ থেকে ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের পাথর বোঝাই করে ভাসানচরের উদ্দেশ্যে রওনা করে।

আনুমানিক ভোর ৬টার সময় বহির্নোঙ্গরে ১ নং বয়া থেকে ১.৫ নটিক্যাল মাইল দক্ষিণে গমনের পর তাদের ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে একটি বানিজ্যিক জাহাজের সাথে ধাক্কা লাগে। বাল্কহেডটিতে ০৫ জন ক্রুর মধ্যে একজন সমুদ্রে লাফিয়ে পড়ে।

পরবর্তীতে এমভি নাফিজা জাহান এর কাছে সাহায্য চাইলে তারা পোর্ট কন্ট্রোলকে জানায়। পোর্ট কন্ট্রোল কোস্ট গার্ডকে অবগত কর‌লে ০৭৩০ ঘটিকায় বিসিজি আউটপোস্ট পতেঙ্গা থেকে উদ্ধারকারীদল ঘটনাস্থলে পৌঁছায় এবং ০৫ জন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। সকাল ৮টার দিকে বাল্কহেডটি গহিরা থেকে ১ নটিক্যাল মাইল দক্ষিনে সম্পূর্ণরুপে ডুবে যায়।

তিনি আরও জানান, উদ্ধারকৃতদের কোস্ট গার্ড বেইস চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে এবং তাদের পরিবারের কাছে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।