মানবিকতা আছে বলেই শেখ হাসিনা বেগম জিয়ার সাজা স্থগিত করে মুক্তি দিয়েছেন

১৭ মে ২০২১

আপন কর্মমহিমায় শেখ হাসিনা হয়ে উঠেছেন বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা,হিমাদ্রি শিখর সফলতার মূর্ত-স্মারক,উন্নয়নের কান্ডারি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে করোনা সংকট মোকাবিলা করে বাংলাদেশ আজ কাঙ্খিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যেতে সক্ষম হবে বলে মন্তব্য করেন তিনি।

৭৫ পরবর্তী বাংলাদেশে সবচেয়ে সৎ,সাহসী ও মানবিক নেতা শেখ হাসিনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বিশ্বের বিস্ময়।

আওয়ামী লীগের ঐক্যের প্রতিক হিসেবে শেখ হাসিনা গত চার দশক ধরে দলকে সফলভাবে নেতৃত্ব দিয়ে আসছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন শেখ হাসিনা দীর্ঘ পথ অতিক্রম করে ধ্বংসস্তুুপের উপর দাঁড়িয়ে বারবার জীবনের জয়গান গেয়েছেন।

বঙ্গবন্ধু রাজনীতির রেল মডেল, আর উন্নয়নের রোল মডেল হিসেবে শেখ হাসিনার নাম চির ভাস্বর হয়ে থাকবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন শেখ হাসিনার মত দুরদর্শি নেতৃত্ব আছে বলেই বাংলাদেশ আজ সঠিক পথে এগিয়ে চলছে।

তিনি আরো বলেন আপোষহীন কান্ডারি হিসেবে উন্নয়নের মহাসড়ক ধরে শেখ হাসিনা বাংলাদেশকে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার অভিমুখে।

ওবায়দুল কাদের বলেন শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই ঢাকায় আজ তরুণ প্রজন্মের মেট্রোরেল, নিজস্ব অর্থায়নে নির্মাণাধীন পদ্মাসেতুর কাজ এখন শেষ পর্যায়ে, সার্বিক অগ্রগতি শতকরা ৮৫ ভাগ।

তিনি আশাবাদ ব্যক্ত করে আবারও বলেন আগামী বছর জুনে এই সেতুর নির্মাণ কাজ শেষ হবে।

শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন এটা শেখ হাসিনার সাফল্যের মুকুটে যুক্ত আরো একটি সোনালী পালক।

বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন
মানবিকতা আছে বলেই শেখ হাসিনা বেগম জিয়ার সাজা স্থগিত করে মুক্তি দিয়েছেন।

তিনি বিএনপি নেতাদের প্রশ্ন রেখে বলেন এটা কি মানবিকতা নয়?

ওবায়দুল কাদের আরো বলেন এই মানবিকতার একটা প্রশংসাও বিএনপি নেতারা করেননি।

১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যা দিবসে কেক কেটে খালেদা জিয়ার ভূয়া জন্মদিন পালন করে প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে বিএনপি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন এই রেকর্ড আর কারো নেই,যা বিএনপি সৃষ্টি করেছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ সভাপতি সাদেক খানের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউও প্রান্তে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এড.জাহাঙ্গীর কবির নানক,যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সাংগঠনিক সম্পাদক মির্জা আজম,প্রকৌশলী আবদুস সবুর,ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *