ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মহানবী (সা.) এর আদর্শ উদার ও মানবিক হতে শিক্ষা দেয়- ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম |

(১ বছর আগে) ১০ অক্টোবর ২০২২, সোমবার, ৮:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৫৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, মহানবী  (সা.) এর ক্ষমা ও উদারতা, নারী জাতির প্রতি সম্মান, শিক্ষা ও জ্ঞান অর্জনে গুরুত্ব প্রদান, অমুসলিম বা চুক্তিবদ্ধ নাগরিকদের নিরাপত্তা,  মানবিক আচরণ, কল্যাণ ভাবনা, শান্তি ও যুদ্ধনীতি, মদীনা সনদ, হুদাইবিয়ার সন্ধি ও রক্তপাতহীন মক্কা বিজয়ের ইতিহাস  মুসলিম উম্মাহকে উদার ও মানবিক হতে শিক্ষা দেয়।

প্রতিমন্ত্রী (৯ অক্টোবর, ২০২২ খ্রি) বিকেলে জাতীয় প্রেসক্লাব আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে 'ইসলামে সাম্য ও সম্প্রীতি" শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, প্রিয় নবী হযরত (সা.) এর আদর্শ অনুসরণ করে আমরা বাংলাদেশের  হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্তকে  আরো সুসংহত ও ‍সুদৃঢ করতে পারি । এতে বিশ্বনবীর উম্মত হিসেবে সারা বিশ্বে আমাদের ভাবমর্যাদা উজ্জল হবে এবং অমুসলিম দেশসমূহে সংখ্যালঘু হিসেবে বসবাসরত মুসলিম ভাই-বোনদের জীবনযাত্রা আরো নিরাপদ, শান্তিপূর্ণ ও সম্মানজনক হবে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের প্রিয়নবী (সা.) কে এ পৃথিবীতে প্রেরণ করেছেন,  ‘রহমাতুল্লিল আ’লামিন’ তথা সারা জাহানের জন্য রহমত হিসেবে ।


জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরও বক্তৃতা করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সিনিয়র সাংবাদিক সৈয়দ আখতার ইউসুফ, ঢাকা রিপোর্টার্স  ইউনিটির সাবেক সভাপতি মুরসালিন নোমানী, সাংবাদিক আইয়ুব ভূঁইয়া, বখতিয়ার রানা প্রমুখ। 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com