ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

পোয়ামুহুরী সীমান্ত থেকে ১৪৪টি বার্মিজ গরু জব্দ

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৫ ফেব্রুয়ারি ২০২৩, রবিবার, ১১:৪৯ অপরাহ্ন

banglahour

চট্রগ্রাম: বিজিবি'র রামু ব্যাটালিয়ন কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে পোয়ামুহুরী সীমান্ত থেকে ১,৭৪,৫০,০০০ টাকা মূল্যের ১৪৪টি বার্মিজ গরু জব্দ করা হয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারী) দুপুরে বিজিবি রামু ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবি'র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ পোয়ামুহুরী বিওপির দায়িত্বপূর্ণ দূর্গম পাহাড়ী এলাকা দিয়ে (সীমান্ত পিলার ৫৬ এর নিকটবর্তী) বিপুল সংখ্যক গরু বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। 

উক্ত তথ্যের ভিত্তিতে পোয়ামুহুরী বিওপি কমান্ডার নায়েব সুবেদার গোবিন্দ প্রসাদ সাহা একটি বি-টাইপ টহলদল নিয়ে দূর্গম পাহাড়ী ঝিড়ি অতিক্রম করে পোয়ামুহুরী বিওপি হতে ৪ কিঃ মিঃ দক্ষিণ পশ্চিমে এবং সীমান্ত শূন্যলাইন হতে ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে খঞ্জনপাড়া (জিআর ৫১২৭২৭ ম্যাপসিট নং ৮৪ সি/৭ ) নামক স্থানে গমন করে গরু চোরাকারবারীদের দেখতে পায়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গরু চোরাকারবারীগণ গরু রেখে জঙ্গলের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত স্থান হতে মালিক বিহীন অবস্থায় ১৪৪টি গরু (বড় ১২৪টি, মাঝারী ০৬টি, ছোট ১১টি এবং বাছুর ০৩টি) আটক করতে সক্ষম হয়। আটককৃত গরুর সর্বমোট সিজারমূল্য ১,৭৪,৫০,০০০/- (এক কোটি চুয়াত্তর লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

উল্লেখ্য, আটককৃত গরুগুলোকে শুল্ক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে পোয়ামুহুরী বিওপিতে নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে। এছাড়া, সীমান্ত এলাকায় অবৈধ গরু পাচাররোধে সীমান্তে এলাকায় টহল তৎপরতা বৃদ্ধি করাসহ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com