ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শেখ হাসিনার কর্মকাণ্ডের কেন্দ্র বিন্দুতে নতুন প্রজন্ম- এনামুল হক শামীম

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ২:৩৫ অপরাহ্ন

banglahour

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, এদেশের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য নিজেদের (শিক্ষার্থী) কে মনোনিবেশ করবে সেটাই আমাদের কাম্য। নিজেদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আজকের নতুন প্রজন্মের মেধাবীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকাণ্ডের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। 

আজ বুধবার (৮ ফেব্রুয়ারী )শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজে ছাত্রলীগ আয়োজিত নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বমানের শিক্ষা পেয়ে সুনাগরিক হতে পারে। যেকোনো জায়গার শিক্ষার্থীর সঙ্গে শুধু তাল মিলিয়েই চলা নয়, উন্নত প্রযুক্তিটাও যেন সে আয়ত্ত করতে পারে। সেই ভাবেই তাদের গড়ে তুলতে হবে। কারণ, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।

উপমন্ত্রী আরো বলেন, জিয়ার পদাঙ্ক অনুসরণ করে খালেদা জিয়া শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরকারের পৃষ্ঠপোষকতায় অস্ত্রের মাধ্যমে হল দখল ও টেন্ডারবাজি হয়েছিল। সেশন জট ছিলো, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার কোনো পরিবেশ ছিল না। সাধারণ ছাত্ররা নিরাপদে হলে থাকতে পারত না। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষার্থীদের আদর্শ রাজনীতির পথ চলার শিক্ষা দিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও কলম তুলে দিয়েছেন। বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যবই দেয়া হচ্ছে। আর সে বই পেয়ে শিক্ষার্থীরা তাদের পাঠে ফিরে যায়। 

নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কলেজের অধ্যক্ষ মাকসুদা খাতুন, আওয়ামী লীগের জাতীয় সদস্য ওহাব বেপাবী,নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক,ইউএনও শেখ রাশেদউজ্জামান, পৌর মেয়র আবুল কালাম আজাদ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন। বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি নুর এ আলম আশিক,জেলার আহবায়ক মহসিন মাদবর,যুগ্ম আহ্বায়ক রাশেদ উজ্জামান,নড়িয়া উপজেলার আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব প্রমূখ।

অনুষ্ঠানে বিখ্যাত ব্যান্ড দল ওয়ারফেজ ও ভাইকিংস সহ দেশবরেণ্য কণ্ঠশিল্পীরা সংগীত পরিবেশন করেন।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি
banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com