ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

লঞ্চ মালিকদের হুশিয়ারী দিল মেহেন্দিগঞ্জের লঞ্চ যাত্রীরা

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১০ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২:০১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:৪৯ অপরাহ্ন

banglahour

ঢাকা-কালিগঞ্জ (উলানিয়া) লঞ্চে যাত্রী হয়রানি বন্ধ, মৃত স্বজনদের লাশ রাখার ব্যবস্থা, ১০ বছরের কম বয়সীদের থেকে ভাড়া না নেয়া, বিশ্ববিদ্যালয়ের শির্ক্ষীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়া ও লঞ্চ ভাড়া কমানোর দাবিতে ঢাকায় বিশাল মানববন্ধন করেছে মেহেন্দিগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগন।

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারী) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে রাজনীতি-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক অঙ্গণে নিবেদিত মেহেন্দিগঞ্জের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে বক্তারা অত্র এলাকার লঞ্চ মালিক কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের কাছে ৫ দফা দাবি উপস্থাপন করেন।

এ সময় বক্তারা বলেন, সারাদেশের নৌপথে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অনেক বেশি ভাড়া আদায় করা হচ্ছে ঢাকা-কালিগঞ্জ (উলানিয়া) নৌ রুটে। লঞ্চগুলো যাত্রীদের কাছ থেকে সর্বনিম্ন ভাড়া নিচ্ছে ৫০০-৮০০ টাকা। অথচ ঢাকা-বরিশাল রুটে তার অর্ধেক। ঢাকা-কালিগঞ্জ রুটে প্রায় দ্বিগুন ভাড়া আদায় এক রকমের মরার উপর খড়ার ঘা।  ৫ দফা মেনে না নিলে আগামীতে আরো কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

মানববন্ধন বাস্তবায়নের সমন্বয়ক পারভেজ হওলাদার, রুবেল তালুকদার ও গণমাধ্যম সমন্বয়ক মোমিন মেহেদীর সঞ্চালনা ও পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান আরজু, এ্যাডভোকেট মোঃ জসিম, এ্যাডভোকেট রুবেল চৌধুরী, তানভীর রানা, ছাত্র নেতা সুজা উদ্দিন রাহাত, মোঃ আনিস, মো: নাগর মিয়া, সাংবাদিক মিজান শাহজাহান, তারেক সিকদারসহ আরো অনেকে। 

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com