ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মুক্তিযুদ্ধে ৫৭ জন সেনা কর্মকর্তাকে হারাইনি কিন্তু ২৫ ফেব্রুয়ারী হারিয়েছি- ফখরুল

মতামত | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৫ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার, ২:২২ অপরাহ্ন

banglahour

ঢাকা: ২০০৯ সালে এই ২৫ ফেব্রুয়ারি, এই দিনে অত্যন্ত পরিকল্পিতভাবে ভয়াবহ একটা চক্রান্ত, একটা ষড়যন্ত্র বাংলাদেশের স্বাধীন জাতির বিরুদ্ধে অনুষ্ঠিত হয়েছিল। দুর্ভাগ্যজনকভাবে সেদিন আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব, নিরাপত্তা প্রচণ্ডভাবে আঘাতপ্রাপ্ত হয়েছিল। আমাদের যে মহান মুক্তিযুদ্ধ সেই মুক্তিযুদ্ধে কিন্তু আমরা ৫৭ জন সেনা কর্মকর্তাকে হারাইনি। কিন্তু ২৫ ফেব্রুয়ারী হারিয়েছি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বনানী সামরিক করবস্থানে পিলখানায় নিহত সেনাকর্মকর্তাদের পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মুনাজাত শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের একথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, এই ঘটনার মধ্যে দিয়ে যে ক্ষতি হয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হচ্ছে হারিয়ে ফেলেছে তা এখন আমরা টের পাচ্ছি। যে উদ্দেশ্য ছিল মূলত আমাদের যে গর্ব, আমাদের যে সেনাবাহিনী তাদের মনোবল ভেঙে দেয়া। এ হত্যাকাণ্ডের পেছনে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী চক্রান্ত ছিল। আমরা মনে করি, এ ঘটনার প্রকৃত তদন্ত হওয়া দরকার ছিল। সেনাবাহিনী যে একটি তদন্ত করেছিল সেটির চেহারা দেশবাসী দেখতে পায়নি।

ফখরুল বলেন, আমি আবারো বলতে চাই, বাংলাদেশের সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য, দেশের মানুষ, দেশের রাজনৈতিক দল, সেনাবাহিনীরসহ অন্যান্য যে বাহিনী রয়েছে। সবাই আমরা একসাথে কাজ করতে চাই।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com