ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

”বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার-২০২৩” এর উদ্বোধন

জাতীয় | মু: শাহপরান সাইম

(১ বছর আগে) ২ মার্চ ২০২৩, বৃহস্পতিবার, ৫:২৭ অপরাহ্ন

banglahour

ঢাকা: দেশের বৃহত্তম পর্যটন মেলা ” বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার-২০২৩” (BTTF) এর উদ্ভোধনী অনুষ্ঠান শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) সকাল দশটায় দেশের পর্যটন খাতের বিকাশ ও আন্তর্জাতিক অঙ্গনে দেশের পর্যটন খাতকে ছড়িয়ে দিতে এ মেলার উদ্বোধন হয়।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এই মেলা ২ থেকে ৪ মার্চ পর্যন্ত চলবে। ”ট্যুর অপারেশন এ্যাসুসিয়েশন অব বাংলাদেশ” (TOAB) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এবারের মেলার আয়োজন করে । 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী মেলার উদ্ভোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । এগারতম আসরের এবারের মেলার অনুষ্ঠানটি উদ্ভোধনও করেন প্রতিমন্ত্রী মাহবুব আলী । 

বক্তব্যের সময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার দেশের পর্যটন খাতকে আরো বেশি উন্নত করতে ভর্তুকি দিচ্ছে। আগের তুলনায় এখন বাহিরের দেশের পর্যটক অনেক বেড়েছে যা পর্যটন খাত থেকে আয়ের ২০২৩ এ যে টার্রেট নেওয়া হয়েছে তা অর্জন করতে আমাদের সহায়ক হবে। পর্যটন খাত এখন আমাদের দেশের বিশাল একটি ইন্ডাস্ট্রি।

তিনি আরো বলেন, গত কয়েক বছর কভিড পরিস্থিতির কারনে শুধু বাংলাদেশ না সারা প্রথিবীর পর্যটন খাতই নাজুক অবস্থায়। এখন আগের অবস্থা নেই। আমরা সেই অবস্থান থেকে নিজেদের অবস্থান উন্নত করে নতুন মাত্রা বিশ্ববাসির নিকট তুলে ধরতে সক্ষম হয়েছি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ট্যুর অপারেশন এসোসিয়েশনের বর্তমান সভাপতি শিবলুল আজম কুরাইশি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ সরকারের সহায়তায় আমরা আগের তুলনায় পর্যটন শিল্পে অনেক এগিয়েছি। সমন্নিত প্রচেষ্টার মাধ্যমে এশিল্পকে বৈষিক মানে উন্নত করে দেশের আর্থিক খাতে বড় অবদান রাখতে সক্ষম হব।  
মেলার উদ্ভোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সাথে ভারত, শ্রিলঙ্কা, মালদ্বীপ, ফ্রান্স ও চায়না সহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। জাপান এবছরই প্রথম বাংলাদেশের কোন পর্যটন মেলায় আসেন বলে জাপান সরকারের প্রতিনিধি উল্লেখ করেন।

দেশি ও বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে অনুষ্ঠানে ঐতিহ্যবাহি দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। ডকুমেন্টারিতে দেশের ঐতিহাসিক পর্যটন কেন্দ্র, গ্রাম বাংলা প্রাকৃতিক দৃশ্য, নদী-নালা, ওয়াল্ড হেরিটেজ ও অপরুপ বাংলার মনোরম দৃশ্য দেখানো হয়।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com