ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

রাজধানীতে এডভান্সমেন্ট ইন কার্ডিয়াক সায়েন্স বিষয়ে অ্যাপোলো হাসপাতাল চেন্নাই‘র উপস্থাপন

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৪ মার্চ ২০২৩, মঙ্গলবার, ১:২০ অপরাহ্ন

banglahour

ঢাকা: অ্যাপোলো হসপিটালস গ্রুপ - ইন্ডিয়া বাংলা হেলথ কানেক্টের সহযোগিতায় এডভান্সমেন্ট ইন কার্ডিয়াক সায়েন্স উপস্থাপন করেছে। হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে (১১মার্চ) বাংলা হেলথ কানেক্ট আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এ কথা বলা হয়।

কার্ডিয়াক সায়েন্সের অগ্রগতির উপর উপস্থাপন করা ইভেন্টে বাংলাদেশের বিভিন্ন হাসপাতালের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানটি উদ্বোধন করেন সংসদ সদস্য ডাঃ সামল উদ্দিন আহমেদ শিমুল এবং তার উদ্বোধনী ভাষণে তিনি মন্তব্য করেন যে, “আফ্রো-এশিয়ার বৃহত্তম স্বাস্থ্যসেবা সংস্থার জন্য এই ইভেন্টের উদ্বোধন করতে পেরে তিনি আনন্দিত এবং স্বাস্থ্যসেবায় এই ধরনের জ্ঞান ভাগ করে নেওয়া একটি প্রশংসনীয় প্রচেষ্টা।“

তিনি আরও মন্তব্য করেন যে আজকের বিশ্বে, “উদীয়মান অসংক্রামক রোগের বোঝা বিবেচনা করে আমাদের স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেশাদারদের সংযুক্ত হওয়া এবং একসাথে কাজ করার প্রয়োজন এবং তিনি অ্যাপোলো চেন্নাই পরিদর্শনের আনন্দদায়ক অভিজ্ঞতার কথাও শেয়ার করেছেন।“ এছাড়াও তিনি অ্যাপোলো  টিমকে রাজশাহীতে আমন্ত্রণ জানান এবং এই ধরনের আরো যৌথ স্বাস্থ্য সচেতনতা কর্মসূচি উপস্থাপন করতে অনুরোধ করেন। অ্যাপোলো কার্ডিয়াক সায়েন্সেস ইভেন্টে ডাঃ পল রমেশ, হেড হার্ট অ্যান্ড লাং ট্রান্সপ্লান্ট, হার্ট এবং ফুসফুস প্রতিস্থাপনের অগ্রগতি এবং কিভাবে অ্যাপোলো চেন্নাই বিশ্বের এই অংশে সবচেয়ে বড় হার্ট ও ফুসফুস ট্রান্সপ্লান্ট প্রোগ্রাম প্রতিষ্ঠা করেছে তা উপস্থাপন করেছিলেন। ডাঃ কার্থিগেসান, ইলেক্ট্রোফিজিওলজির প্রধান, ইলেক্ট্রোফিজিওলজির সর্বশেষ অগ্রগতি উপস্থাপন করেন এবং এএফ ম্যানেজমেন্টে প্যারাডাইম শিফট সম্পর্কে কথা বলেন। পেডিয়াট্রিক কার্ডিওলজি এবং স্ট্রাকচারাল কার্ডিওলজি বিভাগের প্রধান ডাঃ সি.এস. মুথুকুমারন টাভি, মিত্রা ক্লিপ এবং পেডিয়াট্রিক ইন্টারভেনশনাল কার্ডিওলজির অগ্রগতি সম্পর্কে কথা বলেছেন।

উদ্বোধনী অধিবেশনে প্রফেসর ডাঃ অমল কুমার চৌধুরী, সিনিয়র কনসালটেন্ট,  কার্ডিওলজিস্ট, বাংলাদেশের পরিস্থিতি উপস্থাপন করেন এবং তিনি অ্যাপোলোতে তার সহযোগীদের সাথে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেন।

জনাব শফিক আজম, পরিচালক, বাংলা হেলথ কানেক্ট, অ্যাপোলো হাসপাতালের রিপ্রেজেন্টেটিভ অফিস, প্রতিনিধিদের স্বাগত জানান এবং বলেন যে তারা দুই মহান দেশের চিকিৎসা ভ্রাতৃত্বকে সংযুক্ত করে এমন ইভেন্ট আয়োজন করতে পেরে আনন্দিত। জনাব জিথু জোস, ভাইস প্রেসিডেন্ট, অ্যাপোলো হসপিটালস, চেন্নাই, বিশিষ্ট ব্যক্তিদের অভিনন্দন জানিয়েছেন এবং মন্তব্য করেছেন যে তিনি এই ইভেন্টের অংশ হতে পেরে আনন্দিত এবং ভারতের বৃহত্তম কার্ডিয়াক সেবা প্রদানকারী হিসাবে অ্যাপোলোর উত্তরাধিকরত্ত শেয়ার করেছেন, যার সাফল্যের হার পশ্চিমের সেরা কার্ডিওলজিস্টদের সাথে মেলে। ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলা হেলথ কানেক্টের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোক্তার হোসেন। অ্যাপোলো দলে মিসেস সুমিনা এবং মিস সানজীদা সাঈদও ছিলেন। অ্যাপোলো হাসপাতালের ভিডিও উপস্থাপনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

ভারত সরকার অ্যাপোলোর অবদানের স্বীকৃতিস্বরূপ একটি স্মারক স্ট্যাম্প জারি করেছে, এটি একটি স্বাস্থ্যসেবা সংস্থার জন্য প্রথম এবং বিরল সম্মান। অ্যাপোলো হসপিটালসের চেয়ারম্যান, ডঃ প্রতাপ সি রেড্ডি, ২০১০ সালে মর্যাদাপূর্ণ পদ্মবিভূষণে ভূষিত হন। ৪০ বছরেরও বেশি সময় ধরে, অ্যাপোলো হসপিটালস গ্রুপ  চিকিৎসা উদ্ভাবন, বিশ্বমানের ক্লিনিকাল সেবা এবং অত্যাধুনিক প্রযুক্তিতে ক্রমাগত শ্রেষ্ঠত্ব এবং নেতৃত্ব বজায় রেখেছে। আমাদের হাসপাতালগুলি উন্নত চিকিৎসা সেবা এবং গবেষণার জন্য বিশ্বব্যাপী সেরা হাসপাতালগুলির মধ্যে ধারাবাহিকভাবে স্থান পেয়েছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com