ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

র‌্যাব নিয়ে মার্কিন নিষেধাজ্ঞায় ঘাবড়ানোর কিছু নেই- শেখ হাসিনা

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৯ মার্চ ২০২৩, রবিবার, ৬:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:০৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ফোর্স এবং এর কয়েকজন শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে ঘাবড়ানোর কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, -”এ বিষয়ে কারো মনোকষ্ট হওয়া উচিত না। আমরা জানি, কিছুদিন আগে একটি দেশ র‌্যাবের ওপরে নিষেধাজ্ঞা দিয়েছিল, তখন অনেকেই ঘাবড়ে গিয়েছিল। আমি বলেছিলাম, এখানে ঘাবড়ানোর কিছু নেই। কারণ এটি আমাদের দেশ। 

পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১০টায় রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর স্লোগান— ‘নিরাপত্তা রক্ষায় গণমানুষের আস্থায়’। এ সময় তিনি এ কথা বলেন।

২০০৪ সালের ২৬ মার্চ স্বাধীনতা দিবস প্যারেডে অংশ গ্রহন করার মাধ্যমে এই বাহিনী আত্মপ্রকাশ হলেও পবিত্র রমজান উপলক্ষে এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠান ১৯ মার্চ এগিয়ে এগিয়ে নিয়ে আসা হয়েছে।

অনুষ্ঠানে দেয়া ভাষনে  প্রধানমন্ত্রী বলেন, -”আমরা রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। কাজেই আমার দেশে যারা কাজ করে, তারা কে কী করে না করে, তা আমরা জানি। বিচারটা আমরা করব, সেই আত্মবিশ্বাস রেখেই কাজ করতে হবে। শেখ হাসিনা বলেন, প্রথমে বোধ হয় সবার একটু মনটা খারাপ ছিল। এখন সেই চিন্তা আর নেই। আমি এটা বলতে পারি, যারা এ ধরনের মিথ্যা অপপ্রচার চালিয়ে বাংলাদেশের বদনাম করে, বাংলাদেশের একেকটা প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করে, তাদের চিহ্নিত করতে হবে। তারা কেন কোন উদ্দেশ্যে করছে, সেটা আমাদের খুঁজে বের করতে হবে। আমি ধন্যবাদ জানাই সকলকে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ভালো মন্দের বিচার বাংলাদেশ সরকার করতে পারে, যেহেতু আমি সরকারে আছি, আমি একটা কথা বলতে পারি, কে ভালো করল, কে মন্দ করল, সেটার বিচার তো আমরাই করতে পারি, করে যাচ্ছি। পৃথিবীর অনেক উন্নত দেশ করে না, কিন্তু বাংলাদেশ করে। যে কোনো অপরাধের কিন্তু বিচার হয়।

সবাইকে আত্মবিশ্বাস নিয়ে চলার আহ্বান জানিয়ে সরকার প্রধান বলেন, কেউ যদি কোনো অপরাধ করে, অবশ্যই সেটা আমরা নিজেরাই বলব। পরের কথা শুনে কেউ মন খারাপ করবেন না। নিজের আত্মমর্যাদাবোধ নিয়ে চলতে হবে, আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। সেটাই সবচেয়ে বড় কথা।

র‌্যাব সদর দপ্তরের শহীদ লে. কর্নেল আজাদ মেমোরিয়াল হলে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে বর্তমান র‍্যাবের মহাপরিচালকের এম খুরশীদ হোসেন এবং পরে ১৫টি ব্যাটালিয়নের প্রধানদের সাথে বৈঠক করেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com