ঢাকা, ২৪ মে ২০২৪, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সুইডেন ক্রিকেটবোর্ড সচিব হলেন প্রথম বাংলাদেশী আতিকুর রহমান

খেলা | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২২ মার্চ ২০২৩, বুধবার, ৮:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:০২ পূর্বাহ্ন

banglahour

বাংলাদেশি সুইডিশ নাগরিক হিসেবে দেশটির ক্রিকেট বোর্ড (Svenska cricketförbundet) (www.cricket.se) সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার আতিকুর রহমান। 

গত ১৯ ই মার্চ স্টকহোমে একটি বার্ষিক সভায় উপস্থিত ৬১ বোর্ড সদস্যের ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অংশ নিয়েছে দুটি প্যানেল। নির্বাচনে আতিকুর রহমান ও তার প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আজ ২০ মার্চ ক্রিকেট বোর্ডে দায়িত্ব গ্রহণ করেছেন এই তথ্যপ্রযুক্তিবিদ।

ফলে ২০২৩-২৪ বছরের জন্য সুইডিশ ক্রিকেট বোর্ডের সেক্রেটারি হিসাবে আতিকুর সুইডেনে ক্রিকেটের প্রশাসনের দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধূলার মান উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখবেন। দেশটির ক্রিকেট খেলায় অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে তিনি পরিচালনা বোর্ডের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করতে আতিকুর রহমান ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জামান। তবে বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে ক্রিকেটে জড়িত থাকার কারণে আতিকুর অনেক অভিজ্ঞতা ও দক্ষ। আতিকুর এর আগে সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বোর্ড চেয়ার‌ম্যান নির্বাচিত হওয়ার পর আতিকুর রহমান বলেছেন, “আমি এই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে পেরে রোমাঞ্চিত এবং সুইডেনে ক্রিকেট খেলার বিকাশ অব্যাহত রাখতে সুইডিশ ক্রিকেটের সাথে কাজ করতে পেরে সাম্মানিত বোধ করছি।

“সুইডেনে ক্রিকেটের একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং আমি দেশের খেলাধুলার উন্নয়নে অবদান রাখার জন্য উন্মুখ”- যোগ করেন তিনি।

এদিকে সুইডিশ ক্রিকেট বোর্ডের সভাপতি তারিক জুওয়া “আতিকুর রহমানকে সুইডিশ ক্রিকেট বোর্ডে স্বাগত জানিয়েবলেছেন, আমরা আনন্দিত। আতিকুরের খেলা সম্পর্কে গভীর বুৎপত্তি রয়েছে এবং তার অভিজ্ঞতা এবং ক্রিকেটের প্রতি অনুরাগ সংগঠনের জন্য একটি বড় সম্পদ হবে। আমরা অপেক্ষায় আছি। সুইডেনে ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যেতে তার সঙ্গে কাজ করতে হবে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com