ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

হা‌ড়ের যত্ন না নি‌লে মাং‌সের মূল্য নেই

স্বাস্থ্য |

(১ বছর আগে) ২০ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার, ২:৫৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: বিএসএমএমইউ উপাচার্য ডা. মো. শারফু‌দ্দিন আহ‌মেদ ব‌লে‌ছেন, হা‌ড়ের যত্ন না নি‌লে শরী‌রে মাং‌সের কোন মূল্য নেই। তাই হা‌ড়ের যত্ন নি‌তে হ‌বে। বে‌শি বে‌শি ক‌রে ডিম, দুধ ও ক্যাল‌সিয়াম জাতীয় খাবার খে‌তে হ‌বে।
আজ বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মু‌জিব মে‌ডি‌কেল বিশ্ব‌বিদ্যাল‌য়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিলন হলে বিশ্ব অস্টিওপরোসিস দিবস উদযাপন করা হয়। বিএসএমএমইউ রিউমাটোলজি বিভাগ ও হেলথকেয়ার ফার্মা‌সি‌টিক্যালস্ লি‌মি‌টে‌ডের আ‌য়োজ‌নে এ সা‌য়ে‌ন্টি‌ফিক সে‌মিনার ও জনস‌চেতনতা অনুষ্ঠা‌নের আয়োজন করা হয়। এর আগে বটতলায় জনস‌চেতনতা র‌্যালির আ‌য়োজন করা হয়।
সা‌য়ে‌ন্টি‌ফিক সে‌মিনারে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে বিএসএমএমইউ উপাচার্য ব‌লেন,  অস্টিওপরোসিস নি‌য়ে কাজ ক‌রেন এমন ছয়‌টি সংগঠ‌নের সবাই আগামী বছর থে‌কে একসা‌থে এই দিবস‌টি উদযাপন ক‌রবেন। আলাদা আলাদা ভা‌বে একই দিবস উদযাপন করার প্রয়োজন নেই। একসা‌থে উদযাপন কর‌লে আগামী বছর থে‌কে সেরা চি‌কিৎসক‌দের ম‌নোনয়ন দি‌য়ে সম্মা‌নিত করা হ‌বে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএসএমএমইউ উপ-উপাচার্য অধ্যাপক ডা. সাইফ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, অধ্যাপক ডা. মো. জাহিদ হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মাদ আতিকুর রহমান, বিশ্ব অস্টিওপরোসিস দিবস উদযাপন কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, সদস্য সচিব অধ্যাপক ডা. মো. আবু শাহিন, রিউমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মিনহাজ রহিম চৌধুরী, অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত, অধ্যাপক ডা. আবু নাসির রিজভী, অধ্যাপক ডা. বেগম নাসরিন, ডা. একে আহমেদুল্লাহ, ডা. মো. আরিফুল ইসলাম, ডা. মো. রাকিব-উল-হাসান, ডা. শামীম আহমেদ, ডা. মোহাম্মাদ জাহাঙ্গির-উল-আলম প্রমুখ।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com