ঢাকা, ২১ জুলাই ২০২৪, রবিবার, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সাকিব -লিটন বিহীন কলকাতার ৭ রানের হার

খেলা | অনিক ইসলাম

(১ বছর আগে) ১ এপ্রিল ২০২৩, শনিবার, ১০:১৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৪৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: হার দিয়ে আইপিএল যাত্রা শুরু করল কলকাতা নাইট রাইডার্স। মোহালিতে পাঞ্জাব কিংস এর বিপক্ষে ৭ রানে পরাজয় বরণ করে শাহরুখ খানের দল।  

মোহালিতে আজ শনিবার বাংলাদেশ সময় বিকেল ৪ টায় মুখোমুখি হয়েছিল দুই দল। টস দিতে পাঞ্জাব কে ব্যাটিংয়ে পাঠান কলকাতা  অধিনায়ক নীতিশ রানা।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান জড়ো করে পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ বলে ৫০ রান করেন শ্রীলংকান ভানুকা রাজাপক্ষে। এছাড়াও অধিনায়ক শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৪০ রান। শেষ দিকে সেম কারান ও  শাহরুখ খানের ক্যামীয়তে ১৯১ রানের লড়াকু পুজি পায় প্রীতি জিনতার দল। 

কলকাতার পক্ষে ৫৪ রান খরচায় ২ উইকেট শিকার করেন টিম সাউদি। এছাড়াও একটি করে উইকেট পান সুনীল নারায়ন, বরুণ চক্রবর্তী ও উমেশ যাদব।

জবাবে ব্যাট করতে নেমে  নিয়মিত বিরতিতে উইকেট হারালেও, রান তোলার গতি সচল রেখেছিলেন কলকাতার ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ বলে ৩৫ রান করেন ক্যারিবিয়ান সুপারস্টার আন্দ্রে রাসেল। এছাড়াও ভেনকাটিস আইয়ারের ব্যাট থেকে আসে ৩৪ রান ও আফগান রহমানউল্লাহ গুরবাজ করেন ১৬ বলে ২২ রান।

১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। ডিএলএস মেথডে ৭ রানে জয়লাভ করে পাঞ্জাব কিংস। পাঞ্জাব কিংসের পক্ষে ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন আশদীপ সিং।

উল্লেখ্য আয়ারল্যান্ডের সাথে সিরিজ  থাকায় এখনো কলকাতা শিবিরে যোগ দিতে পারেননি সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। সাকিব লিটনের এনওসি নিয়ে এখনো ক্রিকেটপাড়ায় বিতর্ক চলমান।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com