ঢাকা, ৫ মে ২০২৪, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আবারও আইসিসির মাস সেরা সাকিব

খেলা | মু: শাহপরান সাইম

(১ বছর আগে) ১৪ এপ্রিল ২০২৩, শুক্রবার, ১১:৪৩ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: দ্বিতীয়বারের মতো মার্চ-২০২৩ সালের জন্য সাকিব আল হাসান আইসিসির মাস সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। এর আগে ২০২১ সালের জুলাই মাসে বিশ্বসেরা ক্রিকেটারের এ সম্মান জিতেছিলেন বাংলাদেশি অলরাউন্ডার এই ক্রিকেটার।

আজ শুক্রবার (১৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছেন আইসিসি। বিশ্ব ক্রিকেটের কর্ণধার আইসিসির বিশেষজ্ঞ প্যানেল ভোট দিয়ে প্রতিমাসে নির্বাচন করে থাকে মাস জুড়ে ভাল পারফম্যান্স ও বিশেষ অবদানের জন্য কে হবে মাসসেরা।

সেরাদের সেরা হতে সাকিব শক্ত প্রতিদ্বন্দ্বিতায় পিছনে ফেলেছেন নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে। মার্চ মাসে আইসিসি সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রোয়ান্ডার ১৯ বছর বয়সী অলরাউন্ডার হেনরিয়েট ইশিময়ে।

এক প্রশ্নের জবাবে আইসিসির মাসসেরা হয়ে সাকিব বলেন, এটি সম্মানের। আইসিসির মাস সেরা পুরস্কার জিততে পেরে আমি সম্মানিত বোধ করছি। বিশেষজ্ঞ প্যানেল থেকে যারা আমাকে ভোট করে সেরা নির্বাচিত করেছেন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই। এ স্বীকৃতির মূল্য আমার কাছে অনেক। কারণ দুর্দান্ত কিছু ক্রিকেটারের বেশ কিছু বিশেষ পারফরম্যান্স ছিল গত মাসজুড়ে।

উল্লেখ্য, গত মাসে ১২ ম্যাচ খেলে ১৫ উইকেটের বিনিময়ে সাকিব করেন ৩৫৩ রান । তিন সংস্করণ মিলিয়ে এমন পারফরম্যান্সে মনোনয়ন পেয়েছিলেন সাকিব আল হাসান। ৭ বছর পর বাংলাদেশে সিরিজ খেলতে এসেছিল বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিতেছিল বাংলাদেশ।

আইসিসির মাস সেরা ক্রিকেটার নির্বাচন প্রথম যাত্রা শুরু করে ২০২১ সাল থেকে। সেবার জুলাই মাসের জন্য প্রথমবার সাকিব আল হাসান মাসসেরা বিশ্ব ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। এছাড়া পুরুষ ক্রিকেটে মুশফিকুর রহিম মে-২০২১ মাসসেরা পুরস্কারটি জিতেছিলেন প্রথম বাংলাদেশি হিসেবে।

খেলা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com