ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অভয়নগরে বীর মুক্তিযোদ্ধা সৈনিক মতিয়ার রহমান এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সমপন্ন অভয়নগর

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১১ মাস আগে) ৫ মে ২০২৩, শুক্রবার, ২:০১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২২ অপরাহ্ন

banglahour

যশোরের অভয়নগরে বীর মুক্তিযোদ্ধা সৈনিক মতিয়ার রহমান (৭৫) এর রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে তিনি ইন্তেকাল করেন। তিনি প্রেমবাগ ইউনিয়নের পালপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২৭ এপ্রিল বৃহস্পতিবার চেঙ্গুটিয়া বাজারের রাস্তায় ইজিবাইকের সঙ্গে অ্যাক্সিডেন্টে তার বুকের ডান পাশের একটি হাড় ভেঙে যায়।

এ সময় স্থানীয়রা উদ্ধার করে তাকে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা আশঙ্কাজনক দেখা দিলে কর্তব্যরত ডাক্তার তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করে। 

এরপর তার পরিবার তাকে নিয়ে যশোর ক্যান্টনমেন্ট হসপিটালে ভর্তি করেন। অবস্থা আরো অবনতি হলে ডাক্তারের পরামর্শে ১দিনের লাইফ সাপোর্টে রাখা হয়।

পরে ৪ মে বৃহস্পতিবার ভোর ৫টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। মরহুমের ১ম জানাজার নামাজ বৃহস্পতিবার জোহরের নামাজ শেষে,চেঙ্গুটিয়া বাজারের কেন্দ্রীয় ঈদগাহে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদা(গার্ড অফ অনার) প্রদানের মাধ্যমে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান। অভয়নগর থানার ওসি তদন্ত মিলন কুমার মন্ডলের নেতৃত্বে একদল পুলিশ সদস্য গার্ড অফ অনার প্রদান করেন।


মরহুমের ২য় জানাজার নামাজ তার গ্রামের বাড়ি প্রেমবাগ ইউনিয়নের পালপাড়া গ্রামের টাটার মাঠে সেনাবাহিনীর পক্ষ থেকে, ক্যাপ্টেন ফাহিম শাহরিয়ারের নেতৃত্বে একদল সেনাবাহিনী রাষ্ট্রীয় মর্যাদা(গার্ড অফ অনার) প্রদান করেন। পরে পারিবারিক গোরস্থানে দাফন সমপন্ন করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আহম্মদ খাঁন, নওয়াপাড়া পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর তানভীর হোসেন তানু, প্রেমবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মফিজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মুজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা শামসের আলী খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান তারু, মহিলা ভাইস চেয়ারম্যান ডাঃ মিনারা পারভিন, নওয়াপাড়া প্রেসক্লাবের সদস্য সাংবাদিক জাকির হোসেন হৃদয়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসহাক হোসেন, শিক্ষক ইলাহি বক্স, ব্যবসায়ী দিরাজ তুল্লা মোল্যা, শিক্ষক মাহবুবুর রহমান, প্রেমবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সরদার বাবুল আক্তার, সাধারণ সম্পাদক, শেখ রবিউল ইসলাম মিলন, ইউনিয়ন বিএনপি’র সভাপতি রেজা মোল্যা, দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন চেঙ্গুটিয়া কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা শরিফুল ইসলাম।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com