ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

রাজা চার্লসের সংবর্ধণায় যোগ দিলেন শেখ হাসিনা

বিশ্ব | ডেস্ক রিপোর্ট

(১ বছর আগে) ৬ মে ২০২৩, শনিবার, ৬:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:১৭ পূর্বাহ্ন

banglahour

লন্ডন (যুক্তরাজ্য): বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে বৃটেনের নতুন রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলার দেওয়া সংবর্ধণা অনুষ্ঠানে যোগ দিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (০৫ মে) স্থানীয় সময় বিকেলে লন্ডনের বাকিংহাম প্যালেসে বৃটেনের রাজা এবং রাণীর সিংহাসন আরোহণ পূর্ব এ সংবর্ধণা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও এ সংবর্ধণা অনুষ্ঠানে বৃটেনের নতুন রাজা এবং রাণীর সিংহাসন আরোহন অনুষ্ঠানে যোগ দিতে আসা বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকার এবং রাষ্ট্রীয় প্রতিনিধিগণ অংশ নেন।

এ সংবর্ধণা অনুষ্ঠানে যোগদানের আগে শুক্রবার (৫ মে) বিকেলে লন্ডনের পলমলে কমনওয়েলথ সেক্রেটারিয়েটের মার্লবোরো হাউসে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঋষি সুনাকের মধ্যে প্রথম বৈঠক। ২০২২ সালের ২৫ অক্টোবর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হন ঋষি সুনাক।

পরে একই স্থানে ‘কমনওয়েলথ লিডার্স ইভেন্টে’ যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অনুষ্ঠানে বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন কমনওয়েলথ প্রধান বৃটিশ রাজা তৃতীয় চার্লস।

এ অনুষ্ঠানে বিভিন্ন রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানগণ কমনওয়লথ চেয়ারম্যান ও রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামের সভাপতিত্বে  একটি আলোচনায় অংশগ্রহণ করেন।

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের আমন্ত্রণে তার সিংহাসন আরোহণ অনুষ্ঠানে যোগ দিতে লন্ডন সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী শনিবার (৬ মে) ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রাজা ও রাণীর রাজ্যভিষেকের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্র সফর শেষে বৃহস্পতিবার (০৪ মে) লন্ডন সময় রাত ১১টা ৫০ মিনিটে লন্ডন আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে গত মঙ্গলবার (২৫ এপ্রিল) দ্বিপক্ষীয় সফরে টোকিও যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাপানে চারদিনের দ্বিপাক্ষিক সফর শেষে বিশ্ব ব্যাংক প্রেসিডেন্টের আমন্ত্রণে বিশ্ব ব্যাংক ও বাংলাদেশের মধ্যেকার সম্পর্কের ৫০ বছর উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে গত শুক্রবার (২৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে যান প্রধানমন্ত্রী। পরে ওয়াশিংটন সফর শেষে লন্ডন আসেন শেখ হাসিনা।

পরপর তিন দেশ সফর শেষে লন্ডন থেকে রওনা হয়ে মঙ্গলবার (৯ মে) সকালে ঢাকা ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ব থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com