ঢাকা, ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

তরুণ প্রজন্ম'র সোশ্যাল মিডিয়া আসক্তি রোধে খেলাধুলার বিকল্প নাই

খেলা |

(১ বছর আগে) ২৪ অক্টোবর ২০২২, সোমবার, ৪:৩১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩০ অপরাহ্ন

banglahour

ময়মনসিংহ: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, ক্রীড়া ও সংস্কৃতির সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে। সুস্থ-সবল, সৃজনশীল ও মেধাবী জাতি গঠনে নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই। বর্তমান সরকার শিশু-কিশোরদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় বিশেষ গুরুত্বারোপ করেছে। কারণ এ সময়টাই তাদের দেহমনের বিকাশের সময়।

তরুণ প্রজন্ম বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আসক্ত। তিনি তরুণ প্রজন্মকে  এ আসক্তি থেকে মুক্ত হয়ে খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় মনোনিবেশ করার আহবান জানান। প্রতিমন্ত্রী এসময় বিজয়ী ও বিজিতসহ অংশগ্রহণকারী সকল প্রতিযোগিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রতিমন্ত্রী আজ  (২৪ অক্টোবর, ২০২২ খ্রি.) ময়মনসিংহের ভাষাসৈনিক রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ও ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় আয়োজিত '৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২' এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান ও ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ এর সাংগঠনিক কমিটির সভাপতি প্রফেসর ড. গাজী হাসান কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকার পরিচালক প্রফেসর মো. বেলাল হোসাইন ও ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর চার দিনব্যাপী (২০-২৪ অক্টোবর) ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী ডা. দীপুমনি এমপি। ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, দিনাজপুর, যশোর, বরিশাল, ময়মনসিংহ, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের আওতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের যে ০৯টি আঞ্চলিক অফিস আছে বোর্ডের সুবিধামত সে সকল অঞ্চলে জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতি বছরের মতো এবারও সারাদেশকে চারটি অঞ্চল যথা: পদ্ম (ঢাকা, ময়মনসিংহ), বকুল (চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা), চাঁপা (রাজশাহী, রংপুর) ও গোলাপ (খুলনা, বরিশাল) -এ ভাগ করে জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। 
 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com