ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

গাছ লাগাতে হবে, আর যদি কেউ গাছ কাটে তবে আমি তার হাত কেটে দেব

জাতীয় | মু: শাহপরান সাইম

(১ বছর আগে) ৮ মে ২০২৩, সোমবার, ৫:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:২৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: গাছ লাগাতে হবে। আর যদি কেউ গাছ কাটে তবে আমি তার হাত কেটে দেব। এমন কঠিন হুশিয়ারী দিয়েছেন  ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ।

সোমবার (০৮ মে)  উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির মাঠে আয়োজিত ডিএনসিসি মেয়র’স কাপ টুর্নামেন্ট-২০২৩ এর ভলিবল বিভাগের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

রাজধানীর তাপদাহ পরিবেশে স্বস্তি ফিরিয়ে আনতে ডিএনসিসির পাড়ায় পাড়ায়, মহল্লায় মহল্লায় দুই লাখ গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে নগরীর সেবাদানকারী এই সংস্থাটির মেয়র।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, উড়ন্ত বলের দূরন্ত খেলা ভলিবল। কালের বিবর্তনে পৃথিবীর বিভিন্ন দেশে এ খেলার প্রসার ঘটলেও আমাদের দেশে তা হারাতে বসেছে। ভলিবল আমাদের বাপ-দাদাদের খেলা। আমরা এ খেলাকে হারাতে দেব না।

ঢাকার খেলার মাঠগুলো ভূমিদস্যুরা দখল করে নিচ্ছে আর নির্মাণ করছে বড় বড় স্থাপনা। এরপর বালুর মাঠের কথা উল্লেখ করে মেয়র বলেন, মাঠের ১৭ বিঘা জায়গার এরিয়াতে বিভিন্ন কোম্পানী স্থাপনা তৈরি করতে শুরু করেছিল। পরে প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচরে বিষয়টি উপস্থাপন করলে তিনি এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছেন। ওখানে আজকের উপস্থিত সাংবাদিক সহ সকলকে খেলার আমন্ত্রন জানান মেয়র মহোদয়।  

খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদক থেকে দূরে থাকি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০২১ সালে প্রথম যাত্রা শুরু করেছিল মেয়র’স কাপ। সেবার আসরে ৩টি ডিসিপ্লেনে (ক্রিকেট, ফুটবল ও ভলিবল) অনুষ্ঠিত হয়েছিল মেয়র’স কাপ।

এই ধারাবাহিকতায় আজ মেয়রস কাপের দ্বিতীয় সিজনের খেলার উদ্বোধন হলো। আগের তিনটির সাথে দ্বিতীয় সিজন-২০২৩ এ যোগ হলো মহিলা ভলিবল ও মহিলা ক্রিকেট।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বলিবল ফেডারেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু ও ফেডারেশনের যুগ্মসাধারন সম্পাদক ফজলে রাব্বি বাবুল। ৪ নং সেক্টর কল্যাণ সমিতির সভাপতি মেজর আনিসুর রহমান, ওয়াহিদ মুরাদ (রানার গ্রæপ), মো: শামসুল ইসলাম মাসুদ (দারাজ বাংলাদেশ) এবং উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলর বৃন্দসহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এবছর ভলিবল ডিসিপ্লিনে পুরুষ বিভাগে অংশগ্রহণ করছে সংরক্ষিত মহিলা আসনের ১৮টি দল এবং নারী বিভাগে ১৪টি দল। আজকের উদ্বোধনী খেলায় মুখোমুখি হয়েছিল নারীবিভাগের সংরক্ষিত মহিলা ওয়ার্ড ০৬ ও ওয়ার্ড ১৭। এরপর ধারাবাহিকভাবে পুরুষ ক্রিকেট নারী ক্রিকেট এবং ফুটবর ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত হবে।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি
banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com