ঢাকা, ৮ মে ২০২৪, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সাংবাদিক নাদিম হত্যার সঙ্গে জড়িত সবাই'র দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মানববন্ধন

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ১৮ জুন ২০২৩, রবিবার, ৯:৫১ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: বাংলানিউজ ও ৭১ টেলিভিশনের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার বিচার দাবিতে পিআইবি জার্নালিজম অ্যালমনাই অ্যাসোসিয়েশন (পিবজা) মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

শনিবার বেলা ১২টার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করা হয়।

মানববন্ধনে পিবজার নেতারা দ্রুত সাংবাদিক নাদিম হত্যার সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ইতোমধ্যে মূল অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ৬ জনকে গ্রেপ্তার করায় আইনশৃঙ্খলাবাহিনীকে ধন্যবাদ জানান তারা। কেউ যেন আইনের ফাঁকফোকরে বেরিয়ে যেতে না পারে নেতারা সেই দাবি জানান। একই সঙ্গে সাংবাদিক সাগর-রুনী হত্যাসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন বক্তারা। সেই সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ অবাধ সাংবাদিকতার পরিবেশ সৃষ্টি এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানান তারা।

এ সময় পিবজার সাধারণ সম্পাদক রথীন্দ্রনাথ সরকার রবিনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন, পিবজার সহ-সভাপতি প্রিন্সিপাল এম এ মোনায়েম, ড. মুহাম্মদ আবু বকর সিদ্দিক (দিপু সিদ্দিকী), অর্থ বিষয়ক সম্পাদক তসলিমা খাতুন,  পিবজার সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বশিরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রবিউল ইসলাম রবি, নির্বাহী সদস্য আদম মালেক, এ আর এম মামুন ও মীর মো. কবির হোসেন, ঢাকা টাইমসের সহকারী বার্তা সম্পাদক আনিসুর রহমান প্রমুখ। মানববন্ধনে পিবজার অন্যান্যা সদস্য ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

এ সময় পিবজার সভাপতি অ্যাডভোকেট রুহী শামসাদ আরা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় আটক ব্যক্তিদের দ্রুত শাস্তি কার্যকর করতে হবে। এ ছাড়া হত্যাকাণ্ডে জড়িত বাকি সবাইকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন তিনি। তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত সাংবাদিক হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি কার্যকর না হবে ততদিন এ প্রতিবাদ অব্যাহত থাকবে।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com