ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জাতীয় নির্বাচনে কেউ যাতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ২১ জুন ২০২৩, বুধবার, ৪:৫৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত (বিএসএমএমইউ) নন রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। 

বুধবার সকাল সাড়ে ৯টায় (২১ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত অনুষ্ঠানে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ নন রেসিডেন্ট চিকিৎসকদের মাঝে এ সংক্রান্ত চেক হস্তান্তর করেন। 

অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেক নন রেসিডেন্ট চিকিৎসককে বকেয়া বাবদ গত নয় মাসের শিক্ষা বৃত্তি হিসেবে ১ লক্ষ ৮০ হাজার টাকা করে মোট ১ হাজার ৫ শত জনের মাঝে প্রদান করা হয়।  

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, আগামীতে জাতীয় সংসদ নির্বাচন। বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। কোনো সুযোগ সন্ধানী ব্যক্তি বা গোষ্ঠী যাতে সরকারকে বিব্রত করতে বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ  নষ্ট করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কেউ যাতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেদিকে দৃষ্টি দিতে হবে। 

রেসিডেন্ট ও নন রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তি বৃদ্ধির বিষয়ে প্রয়োজনে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে অনুরোধ করব। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রথমবারের মতো নন রেসিডেন্ট চিকিৎসকদের শিক্ষা বৃত্তির ব্যবস্থা করা আমি করেছিলাম। আমি যখন প্রো-ভিসি প্রশাসনের দায়িত্বে ছিলাম প্রথমে শিক্ষা বৃত্তি ১০ হাজার ছিল, পরে তা বৃদ্ধি করে ২০ হাজার করেছি। 

এ সময় তিনি নন রেসিডেন্ট চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, রেসিডেন্ট চিকিৎসক, নন রেসিডেন্ট চিকিৎসকদের অবশ্যই বিশ্বমানের বিশেষজ্ঞ হিসেবে নিজেকে তৈরি করতে হবে। শিক্ষা গ্রহণের এই সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এটা নষ্ট করা যাবে না।  তিনি আরো বলেন, অল্প কয়েকদিনের মধ্যেই সুপার স্পেশালাইজড হাসপাতালে রোগী ভর্তি কার্যক্রম শুরু হবে। 

দেশে বিশেষজ্ঞ চিকিৎসকের প্রয়োজন রয়েছে। সুপার স্পেশালাইজড হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসাসেবাকে প্রাধান্য দেয়া হবে। রোগীদের বিশ্বমানের সেবাদানের মাধ্যমেই রোগীদের বিদেশে যাওয়ার প্রবণতা কমিয়ে আনা সম্ভব। আমাদেরকে সকলে মিলে এটা বাস্তবায়ন করতে হবে এবং বাংলাদেশের স্বাস্থ্যখাতকে এগিয়ে নিতে হবে।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি
banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com