ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ফ্রান্সে সন্ত্রাসী হামলায় নিহত আবুল খায়ের চৌধুরী হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ

প্রবাস | মাসুদ আহমেদ

(১ বছর আগে) ২৬ জুন ২০২৩, সোমবার, ১০:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১২ পূর্বাহ্ন

banglahour

ফ্রান্সে সন্ত্রাসী হামলায় নিহত আবুল খায়ের চৌধুরী হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির ব্যানারে ( ২৫ জুন) বিকাল ৩টায় বিক্ষোভ মিছিল ষ্টালিংগার্দ শুরু হয়ে ঐতিহাসিক রিপাবলিক চত্বরে গিয়ে শেষ হয়।

২০১৯ সালে জালাল নামের এক বাংলাদেশি ভাইকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে দুর্বৃত্তরা । ২৫ মে ২০২২ সালে ভোরবেলা কাজ থেকে বাসায় ফিরার পথে সন্ত্রাসীদের হামলায় সোহেল রানা নিহত হয়। তখন মানববন্ধন হয়েছে প্রতিবাদ হয়েছে কিন্তু এখন পর্যন্ত এই হত্যা মামলার কার্যক্রম চলছে।

এ পর্যন্ত সন্ত্রাসী হামলায় প্রচুর বাংলাদেশী ভাই প্যারিসে মারাত্মকভাবে জখম হয়েছেন, মোবাইল ও মানিব্যাগ ছিনতায়ের শিকার হয়েছেন, যা প্রবাসে এবং দেশে কমিউনিটির জন্য অনেক আতঙ্কের বিষয়। 


ফ্রান্স বিশ্ব মানবতার দেশ, যেখানে রয়েছে আইনের শাষন,মানুষের বেঁচে থাকার অধিকার নিশ্চয়তা প্রদানের ফ্রান্স সরকার বোদ্ধপরিকর। তারপরও দুর্ঘটনা বারবার হওয়াতে আবারো বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয় প্যারিসে বসবাসরত সকল বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে। 

এর ধারাবাহিকতায় ইপিএস কমিউনিটি  ইন ফ্রান্স এই উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে, এই আন্দোলনকে সফল করার লক্ষ্যে বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠনের নেতা নেতৃবৃন্দদের পাশাপাশি ইপিএস কমিউনিটি ইন ফ্রান্স তাদের অফিসিয়াল পেইজ থেকে একটি ফেইজবুক ইভেন্ট খুলেন ও বিভিন্ন এলাকায় প্রচারণা চালায়, এই প্রচারণায় প্রথম থেকে আরো ছিলেন,ওবায়দুল্লা কয়েস, কৌশিক রাব্বানী,
এলান খান চৌধুরী , মোঃ ইব্রাহিম, এ কে এম আমানুল্লাহ রাজিব ভূঁইয়া, মাসুদ আহাম্মেদ আজাদ আহমেদ, ফরিদ চৌধুরী, বদরুল বিন আফরোজ আরিফ খান রানা রাজ, সাংবাদিক মারুফ অমিত, সাংবাদিক মোসাদ্দেক হোসেন,সাইফুল, হুসাইন সালাম রহমান, সুব্রত শুভ ভট্টাচার্য, ওয়াহিদুর রহমান টিপু, এন কে নয়ন, এমডি নুর, সাংবাদিক মিজানুর রহমান, সাংবাদিক এনায়েত হোসেন সোহেল, সাংবাদিক আবু তাহির, নারী নেত্রী তৌফিকা শাহিদা, র‍্যাপ শিল্পী শান্ত,এমদাদুল হক স্বপন, আশরাফুল ইসলাম, নিয়াজউদ্দিন চৌধুরী হীরা, ফয়সাল উদ্দিন, শাহ আলম মায়া, ফেরদৌস করিম আখঞ্জি,সাংবাদিক এ এম হাশেম, সাংবাদিক নাজমুল কবির, চৌধুরী সালেহ, মনসুর আহমেদ, ওয়াদুদ খান, শাহিন আরমান চৌধুরী, তোফায়েল আহমেদ পলাশ, আবু সুফিয়ান, শাহিনুর রহমান খান, শাহেদ আহমেদ, সাবুল আহমেদ, আব্দুল কাদির, উদ্দিন তাজ, সাংবাদিক নয়ন মামুন, মোঃ রেজা, কাউসার আহমেদ, সাংবাদিক আতিক হাসান, শরিফ রহমান, সাংবাদিক লুৎফুর রহমান বাবু, ওবায়দুল্লাহ তায়েফ, দেলোয়ার হোসেন কয়েজ। মাহাবুবুল  হক কয়েজ প্রমুখ।

উল্লেখ্য সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের গন্ডবপুর গ্রামের আবুল খায়ের চৌধুরী প্যারিসে হত্যাকান্ডের শিকার হয়েছেন। ২৩ মে থেকে নিখোঁজ ছিলেন ২৬ মে বোয়াসি রেল স্টেশনের পাশের একটি জঙ্গল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। চৌধুরী আবুল খায়েরের লাশ ফ্রান্সের মর্গে রেখে আইনি প্রক্রিয়া শেষে দেশে প্রেরণ করেছেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com