ঢাকা, ২১ জুলাই ২০২৪, রবিবার, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সুইডেনে কোরআন পোড়ানো এবং রাসূল সা.কে ব্যঙ্গ করা মুসলমানদের হৃদয়ে আঘাত

ধর্ম | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১ জুলাই ২০২৩, শনিবার, ৬:৪২ অপরাহ্ন

banglahour

সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
 

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, মত প্রকাশের স্বাধীনতার নামে মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় প্রতীককে অপমান একটি জঘন্য কাজ। যা কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি বলেন, গোটা দুনিয়ার মুসলমানরা যখন তাদের ধর্মীয় উৎসব ঈদুল আযহা এবং পবিত্র হজ্জব্রত পালনে মগ্ন। তখন এধরনের ঘটনা পুরো মুসলিম উম্মাহকে ব্যথিত ও মর্মাহত করেছে। সুইডেন বার বার উস্কানীমূলক কাজের মাধ্যমে তাদের ইসলাম ও কুরআনবিরোধী মনোভাব প্রকাশ করছে।

তিনি বলেন, মত প্রকাশের স্বাধীনতার নামে কোরআন অবমাননা ও প্রিয় নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে গালিগালাজ কোনোভাবেই বরদাশত করা যায় না। এই জঘন্য ঘটনা বিশ্বের মুসলমানদের হৃদয়ে চরমভাবে আঘাত হেনেছে। এ ঘটনায় সমগ্র মুসলিম বিশ্বের অন্তরে আজ রক্তক্ষরণ হচ্ছে। পবিত্র কোরআনে আগুন দিয়ে অশান্তির দাবানল ছড়িয়ে দেওয়া হয়েছে। সারাবিশ্বের মুসলমানদের মনে আঘাত দেওয়া হয়েছে। কোরআন অবমাননা বিশ্ববাসীর জন্য হুমকি।  সুইডেন রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানাতে হবে সরকারকে।

পীর সাহেব চরমোনাই সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে এ ধরনের উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ সংশ্লিষ্ট সবার প্রতি আমরা জোরালো আহ্বান জানান। কিছুদিন পরপর মত প্রকাশের স্বাধীনতার নামে ধর্মীয় মূল্যবোধে আঘাতের দায়ে সুইডিশ সরকারকে আন্তর্জাতিক আদালতে বিচারের কাঠ গড়ায় দাঁড় করাতে হবে।

পীর সাহেব চরমোনাই বলেন, সুইডেন সরকার যদি এ ঘটনার জন্য মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থনা না করে এবং দোষীদের শাস্তির আওতায় না আনে তাহলে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধভাবে সুইডেনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সেইসাথে সুইডেন পণ্য বর্জনসহ সুইডেনকে বয়কট করতে হবে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com