ঢাকা, ২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সেনাবাহিনী আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আত্মমানবতার সেবায় কাজ করেছে

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১২ জুলাই ২০২৩, বুধবার, ১:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৫৪ অপরাহ্ন

banglahour

রাঙ্গামাটি: সম্প্রতি বজ্রপাতে ঘর পুড়ে যাওয়া রাঙ্গামাটির দুই দরিদ্র পরিবারকে নতুন ঘর তৈরি করে দিয়েছে সেনাবাহিনী। তারা হলেন-মো. আব্দুল খালেক ও মো.বাবুল মিয়া। তারা শহরের ভেদভেদীর পাড়া এলাকার বাসিন্দা। ১১জুলাই তাদের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন রাঙ্গামাটি রিজিয়নের জিএসও টু মেজর পারভেজ রহমান।

গত ১৭ জুন টানা বৃষ্টির মধ্যে হঠাৎ বজ্রপাতে রাঙ্গামাটি শহরের ভেদভেদীর পাড়া এলাকার বাসিন্দা মো. আব্দুল খালেক ও মো. বাবুল মিয়ার ঘরে আগুন লেগে পুড়ে যায় ঘর ও ঘরের আসবাবপত্র। খবর পেয়ে দ্রুত ছুটে যায় রাঙ্গামাটি রিজিয়নের সেনা সদস্যরা। এসময় রাঙ্গামাটি রিজিয়নের কমান্ডার ব্রীগেডিয়র জেনারেল ইমতাজ উদ্দিন তাদের নতুন ঘর তুলে দেওয়ার আশ্বাস দেন। পরে মাত্র ৪০দিনের মাথা সম্পন্ন ঘর তৈরি করে করে দেয় সেনাবাহিনী।

এব্যাপারে রাঙ্গামাটি রিজিয়নের জিএসও টু মেজর পারভেজ রহমান বলেন, সেনাবাহিনী দেশের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আত্মমানবতার সেবাই কাজ করে যাচ্ছে। বজ্রপাতে যাদের ঘর পুড়ে গেছে তার খুবই দরিদ্র। বিষয়টি রাঙ্গামাটি রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিনে দৃষ্টিগোচর হয়। তার নিদের্শে ওই দরিদ্র পরিবারগুলোকে নতুন ঘর তৈরি করে দেওয়া হয়েছে। 

সুবিধাভোগী মো. আব্দুল খালেক ও মো. বাবুল মিয়া বলেন, ঘর পুড়ে যাওয়ার পর এতো দিন আত্মীয় স্বজনদের ঘরে ছিলাম। কিন্তু এখন থেকে নিজেদের ঘরে থাকতে পারবো। সেনবাহিনী ঘর তৈরি করে না দিলে পরিবার পরিজন নিয়ে খোলা আকাশের নিচে থাকতে হতো।
 

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com