ঢাকা, ৪ মে ২০২৪, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ইউরোপীয় ইউনিয়ন চায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন- কাদের

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১৫ জুলাই ২০২৩, শনিবার, ৫:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:০০ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্র্রী ওবায়দুল কাদের বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন চায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। যা আওয়ামী লীগেরও অঙ্গীকার।

তিনি শনিবার (১৫জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে এক হোটেলে ঢাকা সফররত ইইউ প্রতিনিধি দলের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক শেষে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ই্ইউ প্রতিনিধিদল বাংলাদেশের সংবিধান, সার্বভৌম ব্যবস্হার আইনের বিধিবিধানের উপর ভিত্তি করে এখানে নির্বাচন দেখতে চায়। আলাপকালে তারা নির্বাচন ব্যবস্থা সংষ্কার নিয়ে আশ্বস্ত হয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে কোন সংলাপ, তত্ত্বাবধঅয়ক সরকার, সংষদ বিলুপ্ত, প্রধানমন্ত্রীর পদত্যাগ বিষয়ে কোন কথা হয়নি। তারা যে মিশন নিয়ে এসেছে সেসব বিষয়ে কথা হয়েছে। আমরা আগ বাড়িয়ে কিছু বলিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন নিয়ে বাংলাদেশ সংবিধানের যে বিধিবিধান এর কোন ব্যত্যয় আমরা মানি না। পৃথিবীর অন্যান্য দেশের মতো নির্বাচনকালীন সরকার যেভাবে থাকে বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বচানকালীন সরকার গঠিত হবে। 

সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রশ্নই আসে না। বৈঠকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের ৯ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির উদ্দীন, সভাপতিমন্লীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডক্টর হাছান মাহমুদ, আর্ন্তজাতিক সম্পর্ক বিষয়ক দপ্তর শাম্মী আহমেদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত ও তারানা হালিম।
ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান সেলোরি রিকার্ডোর নেতৃত্বে ইইউর আরও চারজন প্রাক প্রতিনিধি দলের সদস্য এ বৈঠকে অংশে নেন।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com