ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

পার্বত্য অঞ্চলে মানুষ না খেয়ে থাকবে না- পার্বত্য মন্ত্রী

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ১২ আগস্ট ২০২৩, শনিবার, ৪:৩০ অপরাহ্ন

banglahour

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন, সেনা, পুলিশ, পার্বত্য চট্টগ্রাম জেলা পরিষদ, পৌর ও অন্যান্য সামাজিক সংগঠনগুলো সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সরকারি বেসরকারি অনুদান বিতরণ করছে, পাশাপাশি সমাজের অবস্থাসম্পন্ন মানুষ যার যার সাধ্যমতে বন্যা দুর্গতদের জন্য সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। 

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোন দুর্গত মানুষ না খেয়ে থাকবে না। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় পর্যাপ্ত ত্রাণ বিতরণসহ দুর্গতদের সার্বিক সহযোগিতা প্রদান করছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পার্বত্য অঞ্চলে দুর্গতদের সহযোগিতায় জেলা পরিষদের মাধ্যমে প্রত্যেক উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ কাজ অব্যাহত রেখেছে বলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।

শনিবার বান্দরবান সদর বাসস্টেশান এলাকায় বন্যা দুর্গতদের ত্রাণ সামগ্রী বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

বন্যা দুর্গতদের যাদের বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে, বন্যা পরবর্তীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা মেরামতসহ পুনর্বাসনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। মন্ত্রী বীর বাহাদুর আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুর্গত কোন মানুষ গৃহহারা বা অন্য কোন অসুবিধার মধ্যে থাকবে না। ক্ষতিগ্রস্ত সকলকে পুনর্বাসন করবে সরকার বলে জানিয়েছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অস্বচ্ছল দুর্গত মানুষদের যথাযথভাবে পুনর্বাসন ও সাহায্য সহযোগিতা করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি বলে জানান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর।

বান্দরবান লোকাল ট্রাক, মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের পক্ষ থেকে এসময় ৫শত শ্রমিককে ৫ কেজি করে চাল হাতে তুলে দেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহআলম, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, বান্দরবান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, শ্রমিকলীগের সভাপতি মো. মুছা, মুদি ব্যবসায়ী দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশসহ বান্দরবান লোকাল ট্রাক মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের বিভিন্ন সদস্য এবং বিভিন্ন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com