ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জাপানি বিনিয়োগ সহজ করতে দেশে কার্যক্রম শুরু করলো এপিএস পার্টনারস

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ১৯ আগস্ট ২০২৩, শনিবার, ৪:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২১ অপরাহ্ন

banglahour

জাপান থেকে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি, অবকাঠামো, গার্মেন্টস, বস্ত্র ও চামড়া, কৃষিপণ্য ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ, সমুদ্র অর্থনীতি, ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনসহ বিভিন্ন খাতে বিনিয়োগ সহজ করতে কার্যক্রম শুরু করলো জাপানি প্রতিষ্ঠান এপিএস পার্টনারস কোম্পানি লিমিটেড। 

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই কার্যক্রম আরও তরান্বিত করতে সম্প্রতি বাংলাদেশি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস প্রতিষ্ঠান আহসান মঞ্জুর অ্যান্ড কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। 

এই চুক্তির ফলে জাপানি বিনিয়োগকারী প্রতিষ্ঠান এবং বাংলাদেশের যেসব উদ্যোক্তা ও প্রতিষ্ঠান বিনিয়োগ পেতে আগ্রহী তাদের জন্য এক ছাতার নিচে সকল সেবা পাওয়ার প্ল্যাটফর্ম তৈরি হলো। দুটি প্রতিষ্ঠান যৌথভাবে বাজার গবেষণা, কোম্পানি নিবন্ধন, অ্যাডমিনিস্ট্রেশন, ট্যাক্স, লিগ্যাল এবং রিস্ক ম্যানেজমেন্ট সেবা দেবে। উদ্যোক্তা থেকে শুরু করে সব বড় ব্যবসায়ীরা এই প্রতিষ্ঠানের মাধ্যমে বিনিয়োগ পেতে সহায়তা পাবেন। 

বাংলাদেশে ব্যসায়িক কার্যক্রম শুরু করার বিষয়ে এপিএস পার্টনারস কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী (সিইও) তাকাইউকি হিউগা বলেন, বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশ একটি বিনিয়োগ সম্ভাবনাময় জায়গা। জাপানি বিনিয়োগ সহজে এ দেশে নিয়ে আসতে আমরা ওয়ান স্টপ সল্যুশন চালু করতে পেরে আনন্দিত। 

আহসান মঞ্জুর অ্যান্ড কোম্পানি এবং এপিএস পার্টনারস কোম্পানি লিমিটেড যৌথভাবে সেবা দেওয়ার ফলে বাংলাদেশে জাপানি বিনিয়োগের ক্ষেত্রে বড় একটি বিপ্লব হবে বলে আমি আশাবাদী। আহসান মঞ্জুর অ্যান্ড কোম্পানির ম্যানেজিং পার্টনার মো. রাগিব আহসান বলেন, জাপানের অনেক প্রতিষ্ঠানই সম্ভাবনাময় বাংলাদেশে বিনিয়োগ করতে চান। 

তাদের জন্য বাংলাদেশে বিনিয়োগ করার পথ সহজ হলো। বিনিয়োগকারীরা আমাদের মাধ্যমে স্থানীয় মার্কেট বিশ্লেষণ, সম্ভাবনাময়খাত, লাইসেন্সিং ও লিগ্যাল সাপোর্ট পাবেন। আমরা দুটি প্রতিষ্ঠানই বিশ্বাস করি বাংলাদেশের ব্যবসায়ীরা এই উদ্ভাবনী প্ল্যাটফর্মকে স্বাগত জানাবে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com