ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বরিশাল-৪

লাঙ্গলের কাণ্ডারি হতে মাঠ চষে বেড়াচ্ছেন

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ২০ আগস্ট ২০২৩, রবিবার, ৫:১৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১৫ অপরাহ্ন

banglahour

আলহাজ্ব মিজানুর রহমান

বরিশাল: আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল-৪ ( মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে লাঙ্গলের কান্ডারি হতে দুটি উপজেলায় চষে বেড়াচ্ছেন আলহাজ্ব মিজানুর রহমান। তিনি দীর্ঘ ১ বছর যাবত স্থানীয় জাতীয় পার্টির নেতা-কর্মী- সমর্থকদের মাঝে নানা কর্মকান্ডের মাধ্যমে নিজেকে জাপার একক প্রার্থী হিসেবে যোগ্যতার প্রমান দিয়েছেন তিনি । 

সম্প্রতি তিনি দুটি উপজেলায় জাতীয় পা্র্টির নতুন অফিস উদ্বোধন করে এলাকায় ব্যাপক সাড়া ফেলেছেন। এর আগে ঈদ পুনঃমিলনী,কর্মী সম্মেলনসহ নেতাকর্মীদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষার মাধ্যমে বহুদিনের নিস্তেজ হয়ে পরা জাতীয় পার্টি আবার মেহেন্দিগঞ্জ হিজলায় নতুন উদ্দিপনায় জেগে উঠেছে। 

সম্প্রতি একটি জাতীয় দৈনিক পত্রিকায় বরিশাল -৪( মেহেন্দিগঞ্জ -হিজলা ও কাজিরহাট ) আসনে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীর তালিকায় নাসির উদ্দীন সাথীর নাম আসায় প্রতিক্রিয়া ব্যক্ত করেন দুই উপজেলার জাতীয় পার্টির নেতারা। 

মেহেন্দিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবু মুসা, সাধারণ সম্পাদক আক্কাস আলী সিকদার ও সাংগঠনিক সম্পাদক রুমান এবং হিজলা উপজেলার আহবায়ক কাজী শাহাবুদ্দিন বলেন, নাসির উদ্দীন সাথী জাতীয় পার্টির কেউ নন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন চাওয়ার কোন প্রক্রিয়ায়র মধ্যেও তিনি নেই। 

এমনকি জাতীয় পার্টির প্রাথমিক সদস্য পদও নেই। তাকে নিয়ে পত্রিকায় জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী হিসাবে সংবাদ প্রকাশ করায় এমন মন্তব্য করেন স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মীরা। প্রকাশিত প্রতিবেদনটির মধ্যে তার নাম উপস্থাপন  করায় তথ্যে ভুল হয়েছে বলে ধারনা নেতাকর্মীদের। 

এছাড়াও স্থানীয় নেতাকর্মীদের প্রতিক্রিয়া কিংবা মতামত নেওয়া হয়নি বলে জানিয়েছেন জাতীয় পার্টির নেতা কর্মীরা। তারা বলেন তাদের দুঃসময়ে পাশে দাড়ানো অভিভাবক আলহাজ্ব মিজানুর রহমানই হলেন একমাত্র মনোনয়ন প্রত্যাশী। তার নেতৃত্বে হিজলা-মেহেন্দিগঞ্জের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। যার হাত ধরে মেহেন্দিগঞ্জ- কাজীরহাট- হিজলা থানায় জাতীয় পার্টির সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি পেয়েছে। ঝিমিয়ে পরা দল চাঙ্গা হচ্ছে। তার বিকল্প কাউকে এখানে ভাবা হচ্ছে না। 

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় নেতৃবৃন্দ আলহাজ্ব  মিজানুর রহমানের ব্যাপারে এখনো ইতিবাচক। বরিশাল ৪ আসনে জাতীয় পার্টির  সাংগঠনিক কর্মকান্ড  শুরু করার পর স্থানীয় ভাবে সংগঠনকে সুসংগঠিত করে সাজিয়েছেন এবং নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন সেখানে আলহাজ্ব  মিজানুর রহমানের বিকল্প কোন প্রার্থী নেই। তার প্রতি এলাকার সাধারণ জনগনের বড় রকমের একটা আস্থা তৈরী হয়েছে। এ আস্থা থেকেই এলাকাবাসী তাকে এমপি হিসেবে পেতে চায়। 

সাবেক সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু আলহাজ্ব হুসাইন মুহাম্মদ এশাদের আদর্শকে বুকে ধারন করে দীর্ঘ লালিত স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চান আলহাজ্ব মিজানুর রহমান। কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনা পেয়েই লাঙ্গলের হাল ধরার জন্যই বরিশাল-৪ আসনের গ্রাম থেকে গ্রামান্তর ছুটে বেড়াচ্ছেন বলে সংবাদ মাধ্যমকে স্থানীয় নেতাকর্মীরা জানান। 

জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের সম্মানিত সদস্য এবং বরিশাল বিভাগীয় সাংগঠনিক টিমের এই তরুন সদস্য সংবাদ মাধ্যমকে জানান, ১৯৮৬ সালে ৭ম  জাতীয় সংসদ নির্বাচনে এই আসনের জনগন যে ভাবে এমপি উপহার দিয়েছিলেন পল্লী বন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদকে তেমনি ভাবে  আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও বরিশাল-৪ আসনটি  আমাদের জাতীয় পার্টির  চেয়ারম্যান  জন বন্ধু জি,এম কাদের সাহেবকে এম,পি উপহার দেবার জন্য আমার নেতৃত্বে দলমত নির্বিশেষে এলাকার জনগন একাট্টা হয়েছে।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com