ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আইভি রহমানের ১৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে তাঁর সমাধিতে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ২৪ আগস্ট ২০২৩, বৃহস্পতিবার, ১:৫২ অপরাহ্ন

banglahour

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের ১৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বনানী কবরাস্থানে তাঁর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে রাজধানীর বনানী কবরস্থানে ডিএনসিসি মেয়র এই শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বেগম আইভি রহমানের কবর জেয়ারত এবং তাঁর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।  

ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, '২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আইভি রহমান মৃত্যুবরণ করেন। তৎকালীন ক্ষমতাসীন দলের পৃষ্ঠপোষকতায় পরিকল্পিতভাবে এই বর্বরোচিত হামলা করা হয়। যেটি কোন রাজনীতির ভাষা হতে পারে না, রাজনৈতিক শিষ্ঠাচার হতে পারে না।'

মেয়র আতিকুল ইসলাম আরও বলেন, 'পঁচাত্তরের আগস্টে ঘাতকেরা যেভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলো তেমনিভাবে ২০০৪ সালের শোকের মাস আগস্টে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন ক্ষমতাসীন দল বিএনপি এই নারকীয় গ্রেনেড হামলা চালায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার উদ্দেশ্যে বিএনপি পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছিল। মানুষ হত্যা করে কখনো সুষ্ঠু রাজনীতি হতে পারে না।'

পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১শে আগস্টের বর্বরোচিত হামলার সাথে জড়িতদের বিদেশ থেকে ফিরিয়ে এনে দ্রুত রায় বাস্তবায়নের আহবান জানান ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

এ সময় অন্যান্যের সঙ্গে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোঃ জুলকার নায়ন এবং ডিএনসিসি'র কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। 

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com