ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৮ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৩ সপ্তাহ আগে) ২৭ আগস্ট ২০২৩, রবিবার, ১০:১৬ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মমভাবে হত্যার রক্তাক্ত কালরাত্রি ও ২০০৪ সালের ২১শে আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াল গ্রেনেড হামলা স্মরণে এক বিশেষ স্মরণ অনুষ্ঠান হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ।

শনিবার (২৭ আগষ্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, এমপি।

অনুষ্ঠানে বেগম মতিয়া চৌধুরী বলেছেন, মৌলিক অধিকার পূরণে শেখ হাসিনা সরকার শাসনতন্ত্রের প্রতিশ্রুতি বাস্তবায়ন করছে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জাতির পিতার হত্যার বিচার করে শেখ হাসিনা দেশকে কলঙ্কমুক্ত করেছেন। এখন শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন সরকার প্রধান।

বেগম মতিয়া চৌধুরী বলেন, আজকে ঢাকা শহর বা গ্রামের কোথাও ফকিরকে পান্তা ভাত দিলেও তারা খেতে চান না। উল্টো ইংরেজি শোনায়, বলে আমার তো গ্যাস্ট্রিক। আমি পান্তা ভাত খাইতে পারি না। আল্লাহর ইচ্ছা ছাড়া আমরা এটাও শুনতে পারতাম না। এখন আর পুরাতন কাপড় বিক্রি হয় না। ক্রেতাও পাওয়া যায় না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান, মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ও কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপি। বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

এতে ১৫ আগস্টের সেই ভয়াল রাতের লোমহর্ষক ঘটনার বর্ণনা দেন প্রত্যক্ষদর্শী বঙ্গবন্ধুর ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান শেখ আব্দুর রহমান রমা।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ও  সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির।

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, জার্মানী, চীন, কসোভো, আর্জেন্টিনা, ভিয়েতনাম, তুরস্কসহ প্রায় ৩০টি দেশের দূতাবাসের প্রতিনিধিগণ।

‘আগস্ট ট্রাজেডিস: ওল্ড এনিমাস নোভেল ভেইল’ শীর্ষক আলোচনা সভা শেষে আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ কমিটির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা।

অনুষ্ঠান শেষে  আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ বলেন, আজকে এখানে ৩০ টি দেশের ডিপ্লোম্যাট এসেছেন। আগস্টের তাদের একটা ছুটির মৌসুম থাকে, অনেক অ্যাম্বাসেডর, হাই কমিশনাররা ঢাকার বাইরে রয়েছেন। কিন্তু এখানে অনেকে তাদের অ্যাম্বাসির প্রতিনিধি হয়ে এসেছে। পলিটিক্যাল হেড এসেছেন, ডেপুটি হেড বা ডেপুটি কাউন্সিলররা এসেছেন।

আলোচনা সভার উদ্দেশ্য সম্পর্কে শাম্মী আহমেদ বলেন, বিদেশি দূতাবাসের রাজনৈতিক উইংয়ের সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তাদের বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে, বঙ্গবন্ধুর সন্তানদের নিয়ে ও আওয়ামী লীগকে নিয়ে যে অপপ্রচার চালানো হয় সেটা তুলে ধরা হয়েছে। তাদের যখন জানানো হয় তখন তারা আমাদের থেকেও বেশি শকড হয়ে যান। তারা বলেন, এতো নির্মম হত্যাকাণ্ড কেন চালানো হয়েছে, এমনকি গর্ভধারী নারীদেরও হত্যা করেছে।

অনুষ্ঠানের শেষে দূতাবাসের প্রতিনিধিদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ঘুরে দেখানো হয়।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com