ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- স্থানীয় সরকার মন্ত্রী

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ৩০ আগস্ট ২০২৩, বুধবার, ১০:২৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাংলার মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য তিনি স্বপ্নের সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন তিনি পুনর্গঠনের কাজে হাত দিয়ে ধীরে ধীরে দেশের অর্থনৈতিক অগ্রগতির পথে যাত্রা শুরু করেছিলেন তখনই ঘাতকের বুলেট কেড়ে নিল জাতির পিতাকে।

তিনি মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, সেগুনবাগিচায় বৃহত্তর নোয়াখালী কল্যাণ সমিতি আয়োজিত এক আলোচনা সভা, দোয়া ও মোনাজাত এবং কৃতি ছাত্র-ছাত্রীদের সম্মাননা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জাতির পিতার সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা এমডিজি লক্ষ্যমাত্রা অর্জন করেছি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, শতভাগ বিদ্যুৎতায়নের দেশে পরিণত হয়েছি এবং সর্বশেষ উন্নয়নশীল দেশের কাতারে সফলতার সাথে নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছি।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আজকে মেট্রোরেল, পদ্মা সেতুর যে বাংলাদেশ তোমরা দেখছো, আজ থেকে ২০ বছর আগেও তা ছিল আমাদের কাছে অকল্পনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফলেই বাংলাদেশ দ্রুত গতিতে সামনের দিকে এগিয়ে চলেছে। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের অসমাপ্ত কাজ তোমরা সমাপ্ত করে একটি সুন্দর ভবিষ্যৎ বিনির্মান করবে এটাই আমাদের প্রত্যাশা।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com