ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যশোরে স্বর্ণের বারসহ ০৩ পাচারকারী আটক

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(৭ মাস আগে) ৩০ আগস্ট ২০২৩, বুধবার, ৩:৫৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:২৬ অপরাহ্ন

banglahour

বিজিবি'র অভিযানে যশোরের বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর সীমান্ত থেকে ০১টি প্রাইভেটকার ও ২.৯৪০ কেজি ওজনের ০৪ স্বর্ণের বারসহ ০৩ জন স্বর্ণ পাচারকারী আটক

বিজিবি'র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ যশোরের বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল দৌলতপুর গ্রামস্থ বারোপোতা বাজারের উত্তর দিকে পাকা রাস্তার পার্শ্বে গোপনীয়তার সাথে অবস্থান নেয়। 

আনুমানিক সকাল ১১.০০ ঘটিকায় বিজিবি টহলদল বেনাপোল হতে দৌলতপুর অভিমুখে একটি সাদা রঙের প্রাইভেটকার আসতে দেখে থামার সংকেত দিলে প্রাইভেটকারটি থেমে যায়। পরবর্তীতে প্রাইভেটকার হতে আটককৃত (১) সাইদুর রহমান মাজেদ (৩৩), পিতা-মহিউদ্দিন বিশ্বাস, গ্রাম-পিরোজপুর, পোস্ট-হাটবারোবাজার, থানা- কালিগঞ্জ, জেলা-ঝিনাইদহ, (২) মোঃ সাইফুল ইসলাম (৩৬), পিতা-মোঃ নাসির আলী, গ্রাম-বাগডাংগা, পোষ্ট-দোগাছিয়া, থানা-সদর, জেলা-যশোর এবং (৩) মোঃ মাসুদ চৌধুরী বাবু (৩১), পিতা-মোঃ রেজাউল চৌধুরী, গ্রাম-বড় বসন্তপুর, পোষ্ট-নিশ্চিন্তপুর, থানা-শার্শা, জেলা-যশোর পরিচয়ধারী ব্যক্তিদের দেহ তল্লাশী করে ০২ কেজি ৯৪০ গ্রাম ওজনের বড় সাইজের ৪ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। 

উক্ত স্বর্ণের বারগুলো একজন ব্যক্তির  শরীরে কস্টেপ দ্বারা অভিনব কায়দায় লুকায়িত ছিল। আটককৃত ব্যক্তিরা স্বর্ণের বারগুলো দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল বলে জানায়। জব্দকৃত স্বর্ণ ও প্রাইভেটকারের আনুমানিক সিজারমূল্য- ২,৯৭,৩৫,৮৪০/- (দুই কোটি সাতানব্বই লক্ষ পঁয়ত্রিশ হাজার আটশত চল্লিশ) টাকা।

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ এবং প্রাইভেটকারসহ স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে জমাকরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com